নিজস্ব প্রতিবেদক

  ২৩ মে, ২০২০

আম্পানের ক্ষতি

মমতাকে ফোন করে সহমর্মিতা জানালেন প্রধানমন্ত্রী

ঘূর্ণিঝড় আম্পানে দারুণভাবে ক্ষতিগ্রস্ত ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে টেলিফোন করে খোঁজখবর নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার প্রেস সচিব ইহসানুল করিম জানান, প্রধানমন্ত্রী গতকাল শুক্রবার বেলা সোয়া ১১টায় টেলিফোন করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে।

তিনি জানান, সুপার সাইক্লোন আম্পানের কারণে পশ্চিমবঙ্গ রাজ্যের যে ক্ষয়ক্ষতি হয়েছে সে বিষয়ে খোঁজখবর নিয়েছেন প্রধানমন্ত্রী। সাইক্লোনে জানমালের ক্ষতি হওয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়কে সমবেদনা জানিয়ে প্রধানমন্ত্রী আশা প্রকাশ করেন, তারা যেন খুব দ্রুত এই ক্ষতি কাটিয়ে উঠতে পারেন। ২০১৮ সালের ২৬ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বভারতী ও কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে যোগ দিতে গেলে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তার সঙ্গে সাক্ষাৎ করেন।

এই দুর্যোগে সহমর্মিতা জানানোয় মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন বলে জানান ইহসানুল করিম। গত বুধবার দুপুরের পর সুন্দরবনের কাছ দিয়ে বাংলাদেশ-পশ্চিমবঙ্গ উপকূল অতিক্রম করার পর স্থলভাগে তান্ডব চালায় অতি প্রবল ঘূর্ণিঝড় আম্পান। বৃষ্টি ঝরিয়ে দুর্বল হতে হতে রাতে তা বাংলাদেশে প্রবেশ করে এবং গত বৃহস্পতিবার সকালের মধ্যে স্থল নিম্নচাপে পরিণত হয়। আম্পানের ঝাপটার পশ্চিমবঙ্গেই ক্ষতি হয়েছে বেশি। এ রাজ্যে অন্তত ৭২ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close