করোনায় সাবেক এমপি পুতুলের মৃত্যু

প্রকাশ : ২৩ মে ২০২০, ০০:০০

আবদুস সালাম বাবু, বগুড়া

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন সাবেক সংসদ সদস্য বেগম কামরুন্নাহার পুতুল (৬৫)। তিনি বগুড়া-জয়পুরহাট জেলার সংরক্ষিত আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাবেক মহিলাবিষয়ক সম্পাদক ছিলেন। বগুড়ায় করোনায় এটাই প্রথম মৃত্যু।

বগুড়ার সিভিল সার্জন ডা. গওসুল আজিম চৌধুরী জানান, বৃহস্পতিবার রাত ১১টায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে তিনি মারা যান। তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। তার বাড়িটি লকডাউন করে রাখা হয়েছে। গতকাল শুক্রবার বিধি মেনে জুমা নামাজের পর তাকে শহরের নামাজগড় গোরস্তানে দাফন করা হয়।

তার স্বামী মোস্তাফিজুর রহমান পটল ১৯৭৩ সালে প্রথম সংসদ নির্বাচনে বগুড়া-৫ (গাবতলী) আসনে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য ছিলেন। এই এমপি দম্পতির দুই মেয়ে ও এক ছেলে রয়েছেন।

বগুড়া সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সামির হোসেন মিশু জানান, কয়েক দিন ধরে জ্বর, কাশি ও ডায়রিয়ায় ভুগছিলেন কামরুন নাহার পুতুল। বৃহস্পতিবার রাতে তার অসুস্থতা বেড়ে গেলে শহরের কালীতলা এলাকার বাসা থেকে স্বজনরা তাকে শজিমেক হাসপাতালে নেন। রাত ১১টার দিকে জরুরি বিভাগের চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরো জানান, করোনার উপসর্গ থাকায় দুই দিন আগে তার নমুনা সংগ্রহ করে শজিমেকের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। এই নমুনা পরীক্ষার ফলাফল এলে বোঝা যাবে তিনি করোনায় আক্রান্ত ছিলেন কিনা। ছেলের চিকিৎসা শেষে তিনি সম্প্রতি ঢাকা থেকে বগুড়ায় ফেরেন।

সাবেক এমপি কামরুন নাহার পুতুলের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন আওয়ামী লীগ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত নেতা এস এম কামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন সফিক, বগুড়া জেলা আওয়ামী লীগ সভাপতি মজিবর রহমান মজনু, সম্পাদক রাগেবুল আহসান রিপু, জেলা পরিষদ চেয়ারম্যান ডা. মকবুল হোসেন, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সহসভাপতি ম আবদুর রাজ্জাক, জেলা সভাপতি সাজেদুর রহমান শাহীন, সম্পাদক জুলফিকার রহমান শান্ত, জাসদের কেন্দ্রীয় নেতা এবিএম জাকিরুল হক টিটন, বগুড়া চেম্বার অব কমার্সের সভাপতি মাসুদুর রহমান মিলন, বগুড়া সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মাফুজুল ইসলাম রাজ। সেই সঙ্গে বগুড়া সামাজিক সাংস্কৃতিক সংগঠন নেতারা শোক প্রকাশ করেছেন।

 

 

"