নিজস্ব প্রতিবেদক

  ২২ মে, ২০২০

করোনা-জনসচেতনতা গণমাধ্যমে বেশি প্রচার করতে হবে

শিল্প প্রতিমন্ত্রী

করোনা মোকাবিলায় মানুষকে সচেতন করতে জনসচেতনতামূলক কার্যক্রম ব্যাপকভাবে গণমাধ্যমে প্রচারের আহ্বান জানিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। তিনি বলেন, জনসচেতনতা করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে শক্তিশালী ভূমিকা রাখতে পারে এ মাধ্যমটি। গতকাল বৃহস্পতিবার রাজধানীর মিরপুরের ৬০ ফিট রোড় এলাকায় মনিপুর স্কুল ও কলেজের (বালক শাখায়) গরিব অসহায় মানুষের মাঝে ঈদের উপহারসামগ্রী বিতরণকালে প্রতিমন্ত্রী এ আহ্বান জানান।

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রতিমন্ত্রীর ব?্যক্তিগত তহবিল থেকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৩নং ওয়ার্ডের দুই হাজার পরিবারের প্রত্যেককে সেমাই, চিনি, আটা, আলু, চাল, ডাল, শাড়ি, লুঙ্গি ও নগদ অর্থ বিতরণ করেন।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, চলমান করোনা পরিস্থিতিতে এ রোগের চিকিৎসাসেবার সম্প্রসারণ ও করোনা পরবর্তী সময়ে দেশের অর্থনীতির চাকাকে গতিশীল রাখতে সরকার অত্যন্ত তৎপর রয়েছে।

তিনি বলেন, করোনা পরিস্থিতি কাটিয়ে উঠতে প্রধানমন্ত্রী উৎপাদনমুখী সব খাতের জন্য প্রায় ১ লাখ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন। এ বিশাল প্রণোদনা প্যাকেজ বাস্তবায়নে সরকার কাজ শুরু করেছে। ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানগুলো যাতে প্যাকেজের আওতায় সুবিধা পেতে পারেন সেজন্য নীতিমালা অনুযায়ী কাজ চলছে।

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ করোনা প্রাদুর্ভাবের মধ্যে শ্রমিকদের জন্য স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে উৎপাদন কার্যক্রম চলমান রাখার আহ্বান জানান। যতদিন করোনার প্রাদুর্ভাব থাকবে ততদিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় সরকারের মানবিক ত্রাণ সহায়তা কার্যক্রমের পাশাপাশি বাংলাদেশ আওয়ামী লীগের নেতাকর্মীদের পক্ষ হতেও ত্রাণ বিতরণ করা হবে বলে এ সময় তিনি উল্লেখ করেন।

প্রতিমন্ত্রী এ সময় করোনার ফলে কর্মহীন হয়ে পড়া অসহায় মানুষদের সঙ্গে ঈদের আনন্দ ভাগ করে নেওয়ার জন্য সমাজের বিত্তবানদের প্রতি অনুরোধ জানান। স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও রাজনৈতিক নেতারা এ সময় উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close