পাঁচ হাসপাতালে নৌবাহিনীর চিকিৎসাসামগ্রী

প্রকাশ : ২০ এপ্রিল ২০২০, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

করোনাভাইরাস মোকাবিলায় রাজধানীর পাঁচটি হাসপাতালে বিভিন্ন চিকিৎসা ও নিরাপত্তাসামগ্রী দিয়েছে বাংলাদেশ নৌবাহিনী। হাসপাতালগুলো হলো কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল, সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ), আর্মড ফোর্সেস মেডিকেল কলেজ এবং আমর্ড ফোর্সেস ইনস্টিটিউট অব প্যাথলজি। গতকাল রোববার নৌবাহিনীর পক্ষ থেকে এসব হাসপাতাল ও ল্যাবে কর্মরত চিকিৎসক ও নার্সদের জন্য ব্যক্তিগত নিরাপত্তা পোশাক (পিপিই), মাস্ক, গ্লাভস, বিশেষ নিরাপত্তা চশমা, থার্মোমিটারসহ বিভিন্ন সামগ্রী হস্তান্তর করা হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আএসপিআর) জানায়, করোনা পরিস্থিতিতে দেশের হাসপাতালগুলোতে চিকিৎসাসেবায় ডাক্তার, নার্সসহ বিভিন্ন পর্যায়ের কর্মীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তাদের ব্যক্তিগত নিরাপত্তা নিশ্চিত করতে নৌবাহিনীর পক্ষ থেকে এ উদ্যোগ গ্রহণ করা হয়। এর অংশ হিসেবে রাজধানীর পাঁচটি হাসপাতালে ১ হাজার ৪০০ পিপিই, ৫ হাজার ৬০০টি মাস্ক, ৪ হাজার ৩০০ সেট গ্লাভস, ৭০০ বিশেষ নিরাপত্তা চশমা, ৫ হাজার স্যু প্রোটেকশান ডিস্পেন্সার, মেটাল ডিটেক্টর, আইআর থার্মোমিটার ও পলিব্যাগসহ বিভিন্ন নিরাপত্তা সামগ্রী দেওয়া হয়।

করোনাভাইরাস সংক্রমণ রোধে নৌবাহিনী দেশব্যাপী নিয়মিত জীবাণুনাশক ওষুধ ছিটানো, খাদ্য ও চিকিৎসা সহায়তাসহ বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করছে। জনসমাগম পরিহার করে স্থানীয় গরিব, দুঃস্থ ও অসহায় মানুষদের বাড়ি বাড়ি গিয়ে চাল, ডালসহ বিভিন্ন ত্রাণসামগ্রী বিতরণ করা হচ্ছে।

 

"