সরকারের পদক্ষেপ ভুল হলে ভালো পরামর্শ দিন : কাদের

প্রকাশ : ১৯ এপ্রিল ২০২০, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জাতীয় টাস্কফোর্স গঠনের আহ্বান জানিয়েছেন কিন্তু করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এরই মধ্যে জাতীয় কমিটি গঠন করেছেন। প্রশ্ন হচ্ছে এ মুহূর্তে জাতীয় টাস্কফোর্স গঠনের প্রশ্ন কেন? যেখানে প্রধানমন্ত্রী নিজেই উদ্যোগ নিয়ে জাতীয় কমিটি গঠন করেছেন এবং সেই কমিটি করোনা প্রতিরোধে সর্বাত্মক প্রয়াস চালিয়ে যাচ্ছে।

পাশাপাশি করোনা সংকট মোকাবিলায় সরকারের নেটওয়ার্কে পদক্ষেপ নিয়ে ভুল হলে ভালো পরামর্শ দিতে কোনো আপত্তি নেই। তবে সরকারের সমালোচনা করতে গিয়ে পরামর্শ দেওয়ার নামে বিভ্রান্তিকর বক্তব্য দিয়ে মানুষের মধ্যে বিভ্রান্তি ছড়ানো এ মুহূর্তে কোনো দায়িত্বশীল রাজনৈতিক নেতার কাজ নয় বলেও জানান তিনি।

গতকাল শনিবার সেতুমন্ত্রীর সরকারি বাসভবন থেকে ভিডিও বার্তার মাধ্যমে এ কথা বলেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এ কথা বলেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেন, তখন সবদিক বিবেচনা করে সবার স্বার্থ অক্ষুণœ রেখে এবং ফ্রন্ট লাইন ওয়ার্কারদের প্রাধান্য দিয়ে প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেন। প্রণোদনা প্যাকেজ ঘোষণার পর সর্বমহলেই প্রশংসিত হয়েছে। এমনকি মির্জা ফখরুল ইসলাম আলমগীর ধন্যবাদ জানিয়েছেন। অথচ এখন বিরোধিতার খাতিরে বিরোধিতা সরকারের বিরুদ্ধে বিভ্রান্তি ছড়িয়ে রাজনৈতিক ফায়দা তোলার জন্য প্রণোদনা প্যাকেজ নিয়ে বিএনপি বিরূপ মন্তব্য করতে শুরু করেছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরো বলেন, এ মানবিক ক্রান্তিকালে একজন রাজনৈতিক নেতার কাজ থেকে এ ধরনের দায়িত্বজ্ঞানহীন বক্তব্য প্রত্যাশা করি না।

 

"