করোনার চিকিৎসায় যোগ হচ্ছে আরো ৪ হাসপাতাল

প্রকাশ : ১৮ এপ্রিল ২০২০, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা বাড়ছে। এমন পরিস্থিতিতে কেবল কোভিড-১৯ রোগীদের চিকিৎসা দিতে আরো চারটি হাসপাতালকে বিশেষায়িত হিসেবে যুক্ত করল স্বাস্থ্য মন্ত্রণালয়। নতুন এই হাসপাতাল চারটি হলো শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট, মুগদা জেনারেল হাসপাতাল, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল এবং গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতাল। গত বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব মারুফুর রশিদ খানের সই করা এক আদেশে এই চার হাসপাতালের কোভিড-১৯ চিকিৎসায় যুক্ত হওয়ার কথা বলা হয়েছে।

আদেশে বলা হয়েছে, করোনা (কোভিড-১৯) রোগীদের জন্য ‘ডেডিকেটেড’ করায় এসব হাসপাতালের রোগীদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করে করা হবে। হাসপাতালগুলো খালি করে কোভিড-১৯ হাসপাতাল হিসেবে প্রতিষ্ঠার জন্য সার্বিক ব্যবস্থা নিতে অনুরোধ করা হয়েছে আদেশে।

এর আগে করোনাভাইরাস বা কোভিড-১৯ রোগে আক্রান্ত ব্যক্তির চিকিৎসায় আটটি হাসপাতালকে বিশেষায়িত হিসেবে প্রস্তুত করা হয়। এগুলো হলো উত্তরার বাংলাদেশ কুয়েত মৈত্রী হাসপাতাল, শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতাল, কমলাপুর রেলওয়ে হাসপাতাল, বাবুবাজারের মহানগর জেনারেল হাসপাতাল, মিরপুর লালকুটি হাসপাতাল, উত্তরার রিজেন্ট হাসপাতাল, মিরপুরের রিজেন্ট হাসপাতাল ও যাত্রাবাড়ীর সাজিদা ফাউন্ডেশন।

 

"