সালিস বৈঠকের জের

সাঘাটায় সাবেক চেয়ারম্যানকে পিটিয়ে হত্যা, ২ ভাই আটক

প্রকাশ : ১৩ এপ্রিল ২০২০, ০০:০০

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধার সাঘাটায় সালিসি বৈঠকে মধ্যস্থতাকারী করায় সাবেক ইউপি চেয়ারম্যানকে পিটিয়ে হত্যা করেছে একটি পক্ষ। গতকাল রোববার সকালে উপজেলার সদর ইউনিয়নে এই ঘটনা ঘটে।

নিহত ইউপি চেয়ারম্যান আবদুল হামিদ মোল্লা সাঘাটা ইউনিয়নে দুবার ইউপি সদস্য ও পরে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। তিনি হাসিলকান্দি গ্রামের মৃত কছোর উদ্দিন মোল্লার ছেলে।

জানা গেছে, সাঘাটা বাজারে ব্যবসায়ী ননী গোপাল সাহার তিন ছেলের মধ্যে জমি ভাগ বাটোয়ারা নিয়ে বিরোধ চলছিল। মেজ ভাই কালাচান সাহার ডাকে বিরোধ নিষ্পত্তিতে সালিসি বৈঠক উপস্থিত হন সাবেক ইউপি চেয়ারম্যান হামিদ মোল্লা। এতে ক্ষিপ্ত হয়ে শ্যামল ও নিলমণি সাহা তাকে পিটিয়ে মাটিতে ফেলে কিলঘুষি মারতে থাকে। এ সময় ঘটনাস্থলে তার হৃদস্পন্দন বন্ধ হয়ে যায়। পরে সাঘাটা হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় হামিদ মোল্লার আত্মীয়স্বজন বাজারে অভিযুক্ত দুই ভাইয়ের ব্যবস্যা প্রতিষ্ঠান ভাংচুরের চেষ্টা করে। এ সময় স্থানীয় পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থল থেকে দুই ভাই শ্যামল ও নিলমণি সাহাকে আটক করে পুলিশ। এ ঘটনায় থানায় একটি হত্যা মামলা করা হয়েছে।

ইউনিয়নের একাধিক ব্যক্তি বলেন, স্থানীয় সালিস ও আপস-মীমাংসায় ন্যায়নিষ্ঠার ক্ষেত্রে হামিদ মোল্লার ব্যাপক সুনাম রয়েছে। এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে সাহা পরিবারের বাড়ি ও দুটি ব্যবসা প্রতিষ্ঠানের নিরাপত্তায় পুলিশি পাহারা বসানো হয়েছে।

 

"