সাতক্ষীরায় আধিপত্য বিস্তারে সংঘর্ষ, নিহত ১

প্রকাশ : ১২ এপ্রিল ২০২০, ০০:০০

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়নের বর্তমান এবং সাবেক চেয়ারম্যানের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে একজন নিহত ও ১০ জন আহতের খবর পাওয়া গেছে। গত শুক্রবার বর্তমান চেয়ারম্যান শাহনেওয়াজ ডালিম ও সাবেক চেয়ারম্যান রুহুল কুদ্দুস গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়েছে। এ ঘটনায় ৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

এদিকে আহত সরবত আলী (৫৫) গতকাল শনিবার ভোরের দিকে খুলনা মেডিকেল কলেজে হাসপাতালে চিকিৎসাধীন মারা যান। তিনি সাবেক চেয়ারম্যান কুদ্দুস গ্রুপের সমর্থক ও ইউনিয়নের গদাইপুর গ্রামের মৃত সামছুর মোল্যার ছেলে বলে জানা যায়। এ ছাড়া আহতরা ঢাকা মেডিকেল ও সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন।

প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার সকালে খাজরা ইউপি চেয়ারম্যান ডালিমের ভাই টগর মাছ বিক্রির জন্য গদাইপুর মৎস্য সেটে যান। এ সময় পূর্বশত্রুতার জেরে গদাইপুর গ্রামের সবুজ মোল্যার নেতৃত্বে ৮-১০ জন কুপিয়ে ও পিটিয়ে জখম করে। তাকে বাঁচাতে জাকির ও সেলিম এগিয়ে এলে তারাও হামলার শিকার হন। পরে টগর গুরুতর আহত হওয়ার খবর এলাকায় ছড়িয়ে পড়লে এলাকার শতাধিক মানুষ প্রতিপক্ষের ওপর হামলা চালায়। এতে শরবত, রব্বানীসহ কমপক্ষে পাঁচজন আহত হন। এদিকে শনিবার শরবতের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে তার পক্ষের লোকজন বর্তমান চেয়ারম্যানের বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি ভাঙচুর করে বলে জানা যায়। চেয়ারম্যান ডালিমের স্ত্রী রেহেনা খাতুন জানান, তার বাড়ি ভাঙচুরসহ নগদ টাকা, স্বর্ণালংকার, দলিলসহ মালামাল লুটপাট করা হয়েছে।

ঘটনার সত্যতা স্বীকার করে আশাশুনি থানার ওসি আবদুস সালাম জানান, আধিপত্য বিস্তার নিয়ে মূলত দফায় দফায় হামলার এ ঘটনা ঘটেছে। এতে নয়জনকে গ্রেফতার করা হয়েছে।

 

"