কায়সার হামিদ মানিক, উখিয়া (কক্সবাজার)

  ৩০ মার্চ, ২০২০

তারা বিয়ের টাকা দিলেন করোনা সহায়তায়

করোনার ডামাডোলে বিয়ের আনুষ্ঠানিকতা বাদ দিয়ে খরচের টাকা অসহায়দের সাহায্যে দিয়েছেন কক্সবাজারের উখিয়ার নবদম্পতি। গত ২৭ মার্চ তাদের বিয়ের আনুষ্ঠানিকতা ছিল। করোনার কারণে তা বাতিল হয়েছে।

নবদম্পতিরা হলেন উখিয়া কুতুপালং এলাকার বখতিয়ার উদ্দীন মেম্বারের ছেলে হেলাল উদ্দীন ও রাজাপালং ইউনিয়নের ডিগলিয়াপালং এলাকার আবদুর রহিমের মেয়ে উম্মে সালমা। করোনা দুর্যোগে কাজকর্ম বন্ধ হয়ে যাওয়ায় যারা অসহায় হয়ে পড়েছেন তাদের জন্য বিয়ের খরচ বাবদ রাখা ৫০ হাজার টাকা অনুদান হিসেবে দান করেছেন তারা। জানতে চাইলে দুটি ফান্ডে এই টাকা দিয়েছেন জানিয়েছেন বলে বড় হেলাল উদ্দিন। তিনি বলেন, উম্মে সালমার সঙ্গে গত ২৭ মার্চ ছিল তার বিয়ের দিন নির্ধারিত ছিল। উখিয়ার পালং গার্ডেনে এই আয়োজন হওয়ার কথা। দাওয়াত ছিল ১ হাজার ৫০০ অতিথির। এর মধ্যে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গণজমায়েত নিষিদ্ধ এবং লকডাউন

করে প্রশাসন। এই পরিপ্রেক্ষিতে হেলাল উদ্দীন তার বিয়ের আনুষ্ঠানিকতা বাতিল করেছেন। তবে পরিবারের দুয়েকজন সদস্যদের উপস্থিতিতে আক্দ অনুষ্ঠান সম্পন্ন করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হয়ে গেলে বড় পরিসরে বউভাত অনুষ্ঠান করা হবে বলেও জানিয়েছেন হেলাল উদ্দিন।

কক্সবাজার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) ইকবাল হোসেন এ প্রসঙ্গে জানান, নিম্নআয়ের মানুষকে সহায়তা দিতে গঠিত সামাজিক উদ্যোগ করোনা সহায়তা তহবিলে হেলাল-সালমা নবদম্পতি ৫০ হাজার টাকার অনুদান দিয়ে সহায়তা করেছেন। এটি একটি ভালো উদ্যোগ, তাদের মতো সবাইকে হতদরিদ্র মানুষের জন্য এগিয়ে আসা দরকার বলে মনে করেন তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close