ঠাকুরগাঁও প্রতিনিধি

  ২৬ মার্চ, ২০২০

কিস্তি নিতে এসে ৩ এনজিওকর্মী আটক

ঠাকুরগাঁওয়ে জেলা প্রশাসনের নির্দেশনা উপেক্ষা করে ঋণের কিস্তি তুলতে গিয়ে আটক হয়েছেন তিনজন এনজিও কর্মী। পরে তাদের ঠাকুরগাঁও জেলা প্রশাসকের কাছে সোপর্দ করা হলে সেখানে মুচলেকা দিয়ে ছাড়া পায় তারা। গতকাল বুধবার সকালে ও দুপুরে সদর উপজেলা পৌরসভার হাজীপাড়া ও গোয়াল পাড়ায় দরিদ্র ব্যক্তিদের কাছ থেকে ঋণের কিস্তি উত্তোলন করছিলেন এনজিও কর্মীরা। এ সময় স্থানীয়রা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মামুনকে মুঠোফোনে এ সংবাদ দিলে সঙ্গে সঙ্গে তিনি ঘটনাস্থলে গিয়ে এনজিও কর্মীদের আটক করে জেলা প্রশাসকের কার্যালয়ে সোপর্দ করেন।

আটকরা করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত কিস্তি আদায় করবে না মর্মে লিখিত অঙ্গীকার করলে তাদের কাছ থেকে মুচলেকা নিয়ে জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম তাদের সতর্ক করে ছেড়ে দেন।

গত মঙ্গলবার রাতে ঠাকুরগাঁও জেলা প্রশাসক ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেসবুকে ঘোষণা দেন এলাকায় কেউ কিস্তি আদায় করতে গেলে প্রশাসনকে খবর দেওয়ার জন্য। আটক এক এনজিও কর্মী জানান, তিনি নিজের ইচ্ছায় কিস্তি আদায় করতে যান নাই। অফিসের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে বাধ্য হয়েই কিস্তি আদায় করতে গিয়েছিলেন।

জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম জানান, করোনার কারণে এ দুর্যোগকালীন মানুষ এমনিতে মানবেতর জীবন যাপন করছে। তারপর আবার এনজিওগুলোর কিস্তির চাপে তাদের জীবন দুর্বিসহ হয়ে উঠেছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত কেউ যেন কিস্তি আদায় না করা হয় এ বিষয়ে সংশ্লিষ্ট এনজিওদের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে সতর্ক করে দেওয়া হয়েছিল। কিন্তু সে নির্দেশনা অমান্য করে কয়েকটি এনজিও। প্রথম পর্যায়ে মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়েছে। কিন্তু এরপরও পরবর্তীতে কোনো এনজিও কিস্তি আদায়ের চেষ্টা করে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close