কুষ্টিয়া প্রতিনিধি

  ২৫ ফেব্রুয়ারি, ২০২০

কুষ্টিয়ায় হত্যা ও ধর্ষণের দায়

একজনের মৃত্যুদণ্ড দুজনের যাবজ্জীবন

কুষ্টিয়ার ইবি থানার ৮ বছর আগের একটি হত্যা এবং দৌলতপুর থানার পৃথক এক ধর্ষণ মামলায় একজনের মৃত্যু এবং ১৩ জনের যাবজ্জীবন কারাদন্ডসহ প্রত্যেকের ২০ ও ৫০ হাজার টাকা জরিমানা আদেশ দিয়েছেন আদালত। গতকাল সোমবার বেলা সাড়ে ১১টায় কুষ্টিয়া জেলা ও জায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী চার আসামির উপস্থিতিতে এবং নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান দুই আসামির অনুপস্থিতিতে জনাকীর্ণ আদালতে এই রায় ঘোষণা করেন। হত্যা মামলায় মৃত্যুদন্ডপ্রাপ্ত হলেন সদর উপজেলার বানিয়াপাড়া গ্রামের নফছের আলীর ছেলে পলাতক আসামি জগো (৪৫)। যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন ইলাম মন্ডল ওরফে কালু (৩৫), বাদশা ওরফে বাশি মন্ডল (৪০), আমিরুল ইসলাম (৪৫), আসাদুল (৩০) এবং সাজাপ্রাপ্ত পলাতকরা হলেন শহিদুল ইসলাম, আলিম ওরফে ঝড়ো, বাবলু, রহমত ওরফে সাইদুল, মিজানুর রহমান ওরফে মিজান, আলী হোসেন এবং ইউনুস আলী। এরা সবাই কুষ্টিয়া সদর উপজেলার ইবি থানা এলাকার বাসিন্দা।

এ ছাড়া দৌলতপুর থানার দুই বছর আগের প্রতিবন্ধী কিশোরী ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হলেন উপজেলার আল্লারদর্গা গ্রামের আফাজ উদ্দিনের ছেলে পলাতক রানা হোসেন এবং সোহেল রানার স্ত্রী বেলী খাতুন। তাদের ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছর সাজা খাটতে হবে।

পৃথক দুই মামলার রায়ের বিষয় নিশ্চিত করেছেন রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অনুপ কুমার নন্দী এবং নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের সরকারি কৌঁসুলি আবদুল হালিম।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close