নিজস্ব প্রতিবেদক

  ২৫ ফেব্রুয়ারি, ২০২০

অপরাধ অনুযায়ী বিচার হবে পাপিয়ার

কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অনৈতিক কর্মকান্ডের দায়ে গ্রেফতার নরসিংদী মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নূর পাপিয়ার পরিচয় যাই হোক, তার বিচার হবে অপরাধ অনুযায়ী। গতকাল সোমবার সচিবালয়ে এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তার (পাপিয়া) পেছনে যারা আছেন, তাদের খুঁজে বের করা হবে কিনাÑ জবাবে তিনি বলেন, অপরাধের বিচার করতে গেলে তো পেছনের লোক খোঁজা হয়-ই, হবে না কেন? তারা সামনে আসবে না, এটা মনে করার তো কোনো কারণ নেই। আমাদের সরকারের আমলে এ ধরনের বিচার প্রক্রিয়া চলেছে। বিষয়টি যখন আদালতে যাবে, তখনতো তো সবকিছুই আসবে।

পাপিয়া যে অপরাধ করছেন, আপনারা কী দলীয়ভাবে সেটা বুঝতে পারেননি? এ বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বুঝতে পরলে তো আর এটা হতো না।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাকে ধরেছে, দলীয়ভাবে তাকে অপরাধী হিসেবে শনাক্ত করা যায়নি? জবাবে কাদের বলেন, আইনশৃঙ্খলা বাহিনী কি সরকারের বাইরে? এ সরকারের আমলে আইনশৃঙ্খলা বাহিনী অপরাধের জন্য যাদের গ্রেফতার করছে, শাস্তি দিচ্ছে- এটা কী সরকারের ইচ্ছার বাইরে হচ্ছে? সরকারের সায় এবং এসব বিষয়ে জিরো টলারেন্স নীতি আছে বলেই আজকে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নিচ্ছে। আইনশৃঙ্খলা বাহিনীকে সেই স্বাধীনতা দেওয়া হয়েছে। অপরাধ-অন্যায় যারাই করবে, তাদের যেটাই পরিচয় হোক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। সেই অনুযায়ী অ্যাকশন নেওয়া হচ্ছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close