বাগেরহাট প্রতিনিধি

  ১৮ ফেব্রুয়ারি, ২০২০

সুন্দরবনে অবমুক্ত করা হলো অজগর

বসতবাড়ির হাঁস-মুরগি খেয়ে অবশেষে ধরা পরা সুন্দরবনের অজগর অবশেষে মুক্তি পেয়েছে। গত এক সপ্তাহ ধরে এভাবেই পেটের ক্ষুধা মিটাচ্ছিল সরীসৃপটি। এ ঘটনা ঘটেছে বাগেরহাটের শরণখোলা উপজেলার উত্তর তাফালবাড়ি গ্রামে। গত রোববার বিকালে তাফালবাড়ি গ্রামের সাখাওয়াত হাওলাদারের বাড়ির বাগান থেকে স্থানীয় গ্রামবাসী অজগরটিকে ধরে সুন্দরবনের ওয়াইল্ড টিমের সদস্যদের কাছে হস্তান্তর করে। গতকাল সোমবার সকালে প্রায় ৭ ফুট লম্বা ওই অজগরটিকে সুন্দরবনে অবমুক্ত করা হয়।

সুন্দরবন ওয়াইল্ড টিমের শরণখোলার মাঠ কর্মকর্তা মো. আলম হাওলাদার বলেন, তাফালবাড়ি গ্রামের সাখাওয়াত হাওলাদারের পোষা হাঁস-মুরগি তার বাড়ির বাগানে গেলে আর ফিরে আসত না। এমন করে গত এক সপ্তাহে তার ৫-৬টি হাঁস-মুরগি নিখোঁজ হয়েছে। গত রোববার বিকাল ৪টার দিকে মুরগির চেঁচামেচি শুনে গৃহকর্তা সাখাওয়াত হাওলাদার বাগানে গিয়ে ঝোপের মধ্যে সাপটি দেখতে পান। এ সময় স্থানীয় লোকজনের সহযোগিতায় সাপটি তিনি ধরে ফেলেন এবং আমাদের কাছে হস্তান্তর করেন।

বাগেরহাট পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের সহকারী বন সংরক্ষক মো. জয়নাল আবেদীন বলেন, প্রায় ৭ ফুট লম্বা অজগরটি সকাল ১০টার দিকে রেঞ্জ অফিসসংলগ্ন বনে অবমুক্ত করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close