প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৭ ফেব্রুয়ারি, ২০২০

আট জেলায় সড়কে ঝরল ৯ প্রাণ

সড়ক দুর্ঘটনায় কুষ্টিয়ায় এনজিওকর্মী, মানিকগঞ্জে স্কুলশিক্ষার্থী, নোয়াখালীতে দিনমজুর, ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে শিশু এবং জামালপুরে ব্যবসায়ী নিহত হয়েছে। এ ছাড়া ময়মনসিংহের ঈশ^রগঞ্জে ট্রাকচাপায় সিএনজিচালক, সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কের বাস-মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত ও ২০ জন আহত এবং টাঙ্গাইলের ভূঞাপুর-বঙ্গবন্ধু সেতু সড়কে অটোরিকশার সঙ্গে একটি ট্রাকের সংঘর্ষে পাঁচজন আহত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো রিপোর্ট :

কুষ্টিয়া : কুষ্টিয়ার ভেড়ামারায় ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে আবদুল হান্নান সরকার (৫৪) নামের এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। রোববার সকাল সাড়ে ৮টার দিকে কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কের ৯ মাইল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তিনি ব্র্যাক এনজিওতে কর্মরত ছিলেন। আবদুল হান্নান সরকার সিরাজগঞ্জ জেলার রায়পুর এলাকার সোলাইমান সরকারের ছেলে।

মানিকগঞ্জ : মানিকগঞ্জ সদর উপজেলায় গড়পাড়া ইউনিয়নের চান্দর এলাকায় গতকাল রোববার ট্রাকচাপায় মো. আরিফ হোসেন (১৪) নামের এক স্কুলশিক্ষার্থী নিহত হয়েছে। আরিফ সদর গড়পাড়া ইউনিয়নের পাঞ্জনখাড়া এলাকার শমসের আলীর ছেলে ও গড়পাড়া বহুমুখী উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী। ট্রাকটি জব্দ করা হলেও চালক ও হেলপারকে আটক করা সম্ভব হয়নি।

নোয়াখালী : নোয়াখালীর সোনাইমুড়ীর বাইপাস সড়কে গতকাল আল বারাকা পরিবহনের একটি বাসের ধাক্কায় শাহাবুদ্দিন (৫৮) নামে এক দিনমজুর নিহত হয়েছেন। শাহাবুদ্দিন সোনাইমুড়ী পৌরসভার চাঁন মিয়া ব্যাপারী বাড়ির আবদুল মোতালেবের ছেলে। সোনাইমুড়ী থানার ডিউটি অফিসার (এএসআই) রহিমা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে থানায় নিয়ে এসেছে। পরবর্তীতে এ ঘটনায় পুলিশ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবে।

ব্রাহ্মণবাড়িয়া : গত শনিবার রাতে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে অটোরিকশাচাপায় তাহসিন (৪) নামের এক শিশু নিহত হয়েছে। সে উপজেলার চম্পকনগর ইউনিয়নের বক্তারমোরা গ্রামের তারেক মিয়ার ছেলে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, রাত প্রায় ৮টার দিকে তাহসিন বাড়ির সামনে দাঁড়ানো ছিল, এ সময় নিয়ন্ত্রণ হারিয়ে একটি চলন্ত অটোরিকশা উল্টে তার ওপর এসে পরে। বাড়ির লোকজন উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

জামালপুর : জামালপুর-টাঙ্গাইল মহাসড়কের তিতপল্লা বাসস্ট্যান্ডের কাছে গত শনিবার দুপুরে ট্রাকচাপায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। ওই মোটরসাইকেল আরোহীর নাম আতিউর রহমান বাবু (৩৮), তিনি একজন ধান ব্যবসায়ী ও তিতপল্লা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আমিনুল ইসলামের ছেলে। পুলিশ সূত্র জানায়, বাবু ধান কিনতে যাওয়ার সময় উল্টোদিক থেকে আসা একটি ট্রাক এসে তাকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে কামারখন্দের কোনাবাড়ি তালুকদার বাজার এলাকায় বাস-মোটরবাইক মুখোমুখি সংঘর্ষে তিনজন নিহত এবং অন্তত ২০ জন আহত হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। জানা গেছে, দুপুর সাড়ে ১২টার দিকে নওগাঁ থেকে ঢাকাগামী শাহ ফতেহ আলী পরিবহনের যাত্রীবোঝাই একটি বাস একইমুখী একটি মোটরবাইকের আরোহীদের বাঁচাতে গেলে, নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি রাস্তার পাশে উল্টে যায়। এতে ঘটনাস্থলেই মোটরবাইকের এক নারী আরোহী এবং বাসের দুই নারী নিহত হন।

ভূঞাপুর (টাঙ্গাইল) : টাঙ্গাইলের ভূঞাপুর-বঙ্গবন্ধু সেতু সড়কের খুপিবাড়ী নামক স্থানে গতকাল ভোরে ট্রাকের সঙ্গে সংঘর্ষে অটোরিকশার চালকসহ পাঁচজন আহত হয়েছেন। আহতরা হলেনÑ উপজেলার গাবসারা ইউপি চেয়ারম্যান মো. মনিরুজ্জামানের ছেলে রেইন (১৮), পৌর এলাকার ছাব্বিশা গ্রামের শাহজাহানের ছেলে ট্রাকচালক মো. টনি (২৫), গোবিন্দদাসী ইউনিয়নের ভাদুরীচর গ্রামের মমতাজ উদ্দিনের ছেলে আবদুল বারী (৭৫), একই গ্রামের আবদুল্লাহ মিয়ার মেয়ে জেসমিন আক্তার (৩০) ও মো. মিল্টনের মেয়ে লিলি (২৫)। ভূঞাপুর থানা অফিসার ইনচার্জ মো. রাশিদুল ইসলাম জানান, ঘন কুয়াশার কারণে এ সংঘর্ষ হয়। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মহী উদ্দিন জানান, হাসপাতালে ভর্তি হওয়া পাঁচজনের মধ্যে দুজনের অবস্থা আশঙ্কাজনক।

ঈশ^রগঞ্জ (ময়মনসিংহ) : ময়মনসিংহের ঈশ^রগঞ্জে শনিবার রাত ৮টার দিকে দ্রুতগতির একটি ট্রাকের চাপায় সিএনজি চালিত অটোরিকশার চালক নিহত হয়েছেন, আহত হয়েছেন ওই অটোরিকশার দুই যাত্রী। অটোরিকশার চালক মাইজবাগের কুল্লাপাড়া গ্রামের আবদুল গণির ছেলে হাদিস মিয়া (৩৫)। আহতরা হলেনÑ বগুড়ার কাহালু উপজেলার করমজাপাড়া গ্রামের ফজলুর রহমানের ছেলে রাজু আহম্মেদ ও রুহুল আমিনের ছেলে তানভীর হোসেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close