চট্টগ্রামে ব্যাংক ডাকাতি!

ফটকে নতুন তালা দারোয়ান অজ্ঞান

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে বেসরকারি ব্যাংক ইউসিবিএলের কদমতলী শাখায় ডাকাতির ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। গতকাল শনিবার দুপুরে ব্যাংকের ওই শাখার মূল ফটকের তিনটি তালা কাটা অবস্থায় পাওয়া গেছে। সেখানে নতুন একটি তালা লাগানো দেখা গেছে এবং ব্যাংকের ফটকের সামনে এর নিরাপত্তাকর্মীকে অজ্ঞান অবস্থায় পড়ে থাকতে দেখা গেছে।

এদিকে, বিকাল ৫টা পর্যন্ত ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা এসে না পৌঁছায় নতুন তালাটি ভেঙে ভেতরে প্রবেশ করতে পারেনি পুলিশ। ডবলমুরিং থানার ওসি সদীপ কুমার দাশ এসব তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, বেসরকারি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের (ইউসিবিএল) ওই শাখাটি নগরীর ডবলমুরিং থানার ধনিয়ালাপাড়া এলাকায় বাইতুশ শরফ মাদরাসার পাশের জিলানি মার্কেট নামে ছয়তলা ভবনে অবস্থিত। এর নিচতলায় কয়েকটি দোকান রয়েছে। দুই ও তিনতলা জুড়ে ব্যাংক, চারতলায় মেটলাইফ ইন্স্যুরেন্স, পাঁচতলায় একটি বেসরকারি উন্নয়ন সংস্থা তাদের কার্যালয় তৈরির জন্য ভাড়া নিয়েছে, তবে কাজ এখনো শুরু হয়নি।

ওসি প্রদীপ জানান, দুপুর সাড়ে ১২টার দিকে ছয়তলায় যে ব্যাচেলররা থাকেন, তারা হেলপলাইন ৯৯৯-এ টেলিফোন করে জানান, ব্যাংকের ফটকের সামনে এর নিরাপত্তাকর্মী অজ্ঞান অবস্থায় পড়ে আছেন। খবর পেয়ে দ্রুত পুলিশ ঘটনাস্থলে যান। সেখানে দেখা যায় পুরোপুরি অজ্ঞান না হলেও নিরাপত্তাকর্মীটি অসংলগ্ন অবস্থায় আছেন। ঠিকমতো কথা বলতে পারছেন না। পরে তাকে চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

পুলিশ দেখতে পায় ব্যাংকের মূল ফটকে যে তিনটি তালা লাগানো ছিল, সেগুলো কেটে ফেলা হয়েছে। তার বদলে একটি নতুন তালা দিয়ে দরজা বন্ধ করা হয়েছে।

 

 

"