বেনাপোল (যশোর) প্রতিনিধি

  ৩০ জানুয়ারি, ২০২০

৩০ হাজার টাকায় আটকা প্রতিবন্ধী মশিয়ারের স্বপ্ন!

মানুষের কাছে আর হাত পেতে নয়, হালাল উপার্জন করে জীবিকা নির্বাহ করতে চান। তাই স্বপ্ন দেখছেন একটি মোটরচালিত ভ্যানগাড়ি কেনার। এই ভ্যানগাড়ি বানাতে দরকার ৬০ হাজার টাকা। একজন এগিয়ে এসেছেন ৩০ হাজার টাকার সহায়তা নিয়ে। এখন মাত্র ৩০ হাজার টাকা হলেই স্বপ্নপূরণ হবে প্রতিবন্ধী যুবক মশিয়ার সরদারের।

মশিয়ার জানান, তার দুটি পা কেটে বাদ দেওয়া হয়েছে ২০ বছর আগে। জন্মের পর থেকে তার গলায় টিউমার আছে। গ্যাংগ্রিন হওয়ায় দুটো পা কাটতে হয়েছে। এখন কিছুটা সুস্থ হলেও জীবন চলে ‘হাত পেতে’। তবে এই জীবন তার জন্য কষ্টদায়ক এবং তাকে মানসিকভাবে জীবনকে বিচলিত করে। তাই তিনি চান এই জীবন থেকে মুক্ত হতে। মশিয়ার বেনাপোল পোর্ট থানার উত্তর কাগজপুকুর গ্রামের রুস্তম সরদারের ছেলে।

মশিয়ার আরো জানান, ২০০০ হাজার সালে বন্যার পরে তার এক পায়ে গ্যাংগ্রিন হয়। ধীরে ধীরে তা ছড়িয়ে পড়ে অন্য পায়ে। তখন মশিয়ার দিনমজুরি খাটলেও তার সংসারে ছিল মা-বাবা, ভাই-বোন, স্ত্রী ও ছেলেমেয়ে; ছিল মায়া আর ভালোবাসাও। কিন্তু গ্যাংগ্রিনের জন্য দুটি পা কেটে ফেলার পর সেই মায়া আর ভালোবাসা তার জীবন থেকে ছুটি নিয়েছে যেন। পা কাটার আগের দিন মশিয়ারের স্ত্রী দুটি সন্তানকে নিয়ে বাবার বাড়িতে চলে যান। এক দিকে দুই পা হারানো অন্যদিকে স্ত্রীর ছেড়ে চলে যাওয়ায় মানসিকভাবে ভেঙে পড়েন তিনি। পঙ্গু হয়ে অন্যের কাছে হাত পেতে চলতে হয় তার। কিন্তু এই হাত পেতে চলা বিরক্তিকর হওয়ায় আশা জাগে মোটর ভ্যান চালানোর। এরই মধ্যে দেখা হয় শার্শার মিজানুর রহমানের সঙ্গে। তিনি ব্যক্তিগতভাবে ৩০ হাজার টাকা দিয়েছেন।

মিজানুর রহমান বলেন, মশিয়ার আমাকে জানান, একটি মোটর ভ্যান হলে তার আর লোকের কাছে হাত পাততে হবে না। সে জন্য একটি ভ্যানগাড়ি বানাতে আমি ৩০ হাজার টাকা ম্যানেজ করেছি। বাকি টাকার জন্য তিনি সমাজের হৃদয়বান মানুষের কাছে আবেদন জানিয়েছেন। সবাই এগিয়ে এলে তার স্বপ্নপূরণ হবে। তার বিকাশ নম্বর ০১৭১৮-৮৪৮৩৭৭।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close