নিজস্ব প্রতিবেদক

  ২৭ জানুয়ারি, ২০২০

রাজধানীতে অপহৃত দুই শিক্ষার্থী উদ্ধার, গ্রেফতার ৮

রাজধানীর মোহাম্মদপুর থেকে অপহৃত হওয়া কুড়িগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ফখরুল ইসলামের এ-লেভেল পড়ুয়া ছেলে এবং তার শ্যালককে উদ্ধার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় আট অপহরণকারীকে গ্রেফতার করা হয়েছে। গত শনিবার রাতে ডেমরা ও ফকিরাপুল এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারদের মধ্যে রয়েছে মশিউর রহমান পাপ্পু (৩৪), ইমতিয়াজ আহমেদ (৩০), মাহমুদুর রহমান রাসেল (৩২), তুষার (৩৪), আরিফুল ইসলাম নিশান (৩০), শফিকুল ইসলাম (২৮), ফখর উদ্দিন (২৪) ও নোমান (২৫)। তাদের কাছ থেকে অপহৃত এ-লেভেল পড়ুয়া তানজিম আল ইসলাম দিবস (১৭) ও ঢাকা কলেজের শিক্ষার্থী খালিদ হাসান ধ্রুবকে (১৯) উদ্ধার করা হয়েছে। এ ছাড়া অপহরণ কাজে ব্যবহৃত আগ্নেয়াস্ত্র, পুলিশের পোশাক, নেশাজাতীয় ইনজেকশন, একটি প্রাইভেট কার ও তিনটি মোটরসাইকেল জব্দ করা হয়।

গত মঙ্গলবার দুপুরে মোহাম্মদপুরের তাজমহল রোডের মিনার মসজিদ এলাকা থেকে দিবস ও ধ্রুবকে অপহরণ করা হয়। অপহরণকারীরা দিবসের পরিবারের সদস্যদের কাছে ৫০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। গত শুক্রবার এ ঘটনায় মোহাম্মদপুর থানায় একটি মামলা করেন দিবসের বাবা অ্যাডভোকেট ফখরুল ইসলাম। থানা পুলিশের পাশাপাশি ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের পশ্চিম বিভাগ অপহৃতদের উদ্ধার ও অপহরণকারীদের গ্রেফতারের চেষ্টা করছিল।

গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার শাহাদাত হোসেন সুমা বলেন, গ্রেফতাররা পেশাদার অপহরণকারী চক্রের সদস্য। এর আগেও তারা গাড়ি ছিনতাইসহ নানা অপরাধ ঘটিয়েছে। এই দলের মাস্টারমাইন্ড হলো পাপ্পু।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close