অর্থনৈতিক প্রতিবেদক

  ২৭ জানুয়ারি, ২০২০

বাণিজ্য মেলা-২০২০

ছবি তুলতে লম্বা লাইন

একটু সাজানো-গোছানো জায়গায় নিজের একটা সুন্দর ছবি তুলতে সবাই চায়। আর এ রকম সুযোগ যদি থাকে বাণিজ্য মেলার মতো প্রাঙ্গণে তাহলে তো কথায় নেই। প্রয়োজনীয় কেনাকাটা সেরে সবাই সুন্দর জায়গায় নিজেকে পরিপাটি করে ছবি তুলে নিজের মোবাইলে স্মৃতি হিসেবে রেখে দিতে চাইতেই পারে।

সে কারণে গতকাল রোবাবার ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার মূল প্রবেশপথ দিয়ে ঢুকে সোজা একটু এগোলেই হাতের বামদিকে এ রকম ছবি তোলার স্পটে তরুণ-তরুণীদের বেশ লম্বা লাইন লক্ষ করা যাচ্ছে। এখানে গোল্ডেন রোজ নামের প্রসাধনী পণ্যের ব্র্যান্ড তাদের স্টলের পাশে বাড়তি আকর্ষণ হিসেবে সেলফি বা ছবি তোলার সুন্দর একটি স্পট তৈরি করে রেখেছে। সুযোগ পেয়ে মেলায় আসা তরুণ-তরুণীরা নিজেদের আরো একটু পরিপাটি করে ছবি তুলে স্মৃতির অ্যালবামে রেখে দেওয়ার কাজে ব্যস্ত সময় পার করছেন। তাই সুন্দর জায়গায় সুন্দর ছবি কিংবা সেলফি তোলার জন্য বেশ কিছুক্ষণ লাইনেও দাঁড়িয়ে থাকছেন তারা। বলাবাহুল্য এ লাইনে তরুণীদের সংখ্যাই বেশি।

কথা হয় সোনিয়া আকতার নামে একজনের সঙ্গে। তিনি রাজধানীর জিগাতলার ট্যানারি মোড় এলাকা থেকে বেশকিছু কেনাকাটা করতে মেলা প্রাঙ্গণে প্রবেশ করেছেন। টিকিট কেটে মেলায় প্রবেশ করতেই এমন সুন্দর জায়গা পেয়ে নিজের মোবাইলে ফোনে বেশকিছু ছবি তুলে ফেললেন।

ছবি তোলার অভিজ্ঞতার বিষয়ে জানতে চাইলে সোনিয়া প্রতিদিনের সংবাদকে বলেন, এ জায়গাটা ছবি তোলার জন্য খুব সুন্দর। সবাই ছবি তুলছে। আমিও একটা ছবি তুললাম। খুব ভালো লাগছে। এবারের মেলা প্রাঙ্গণটা খুব সাজানো-গোছানো। আর ঘুরতেও বেশ ভালো লাগছে।

এ বিষয়ে জানতে চাইলে গোল্ডেন রোজ স্টলের ইনচার্জ রায়হান বলেন, মেলায় আগত ক্রেতা-দর্শনার্থীদের একটু বাড়তি বিনোদন দিতেই এ আয়োজন। এখানে ছবি তুলে দেওয়ার জন্য তাদের একটা লোকও সার্বক্ষণিক উপস্থিত থাকেন। এখানে ছবি তুললে দর্শনার্থীদের কোনো প্রসাধনী কিনতে হবে এমনটি নয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close