নিজস্ব প্রতিবেদক

  ২৪ জানুয়ারি, ২০২০

দুর্নীতিতে জড়ালে কঠোর ব্যবস্থা

এনবিআর চেয়ারম্যান

সচ্ছল জীবনযাপনের জন্য সরকারের তরফ থেকে নানা সুযোগ-সুবিধা বাড়ানোর পরও যারা অতি লোভী হয়ে দুর্নীতির সঙ্গে জড়িত হবেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার হুশিয়ারি দিয়েছেন অভ্যন্তরীণ সম্পদ বিভাগের জ্যেষ্ঠ সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) নতুন চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।

গতকাল এনবিআরের সম্মেলন কক্ষে আন্তর্জাতিক কাস্টমস দিবস-২০২০ উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সংস্থাটির চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম এসব কথা বলেন। নতুন চেয়ারম্যান হিসেবে এটিই তার প্রথম সংবাদ সম্মেলন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমার সেক্টরে স্বচ্ছতা, জবাবদিহি ও সততা আনার জন্য যতটুকু কঠোর হওয়া দরকার, ততটুকু কঠোর হব। আমাদের সবার উচিত দেশের উন্নয়নে কাজ করা এবং দুর্নীতিমুক্ত থাকা।

এনবিআর চেয়ারম্যান বলেন, ব্যবসায়ীদের একটা কমন অভিযোগ হলো, ভ্যাট-ট্যাক্স আদায়ের সময় হলেই তারা বলেন ব্যবসাবান্ধব পরিবেশ নেই। তবে আমরা চেষ্টা করব ব্যবসাবান্ধব পরিবেশ তৈরি করতে। কাস্টমস দিবসের আয়োজন সম্পর্কে তিনি বলেন, বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও ২৬ জানুয়ারি আন্তর্জাতিক কাস্টমস দিবস পালন করা হবে।

আন্তর্জাতিক কাস্টমস দিবস উপলক্ষে ২৬ জানুয়ারি সকাল সাড়ে ৭টায় রাজস্ব ভবন থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করা হবে। এছাড়া বিকাল ৫টায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) সেমিনারের আয়োজন করবে এনবিআর। দিবসটি উপলক্ষে মতবিনিময় ও আলোচনা, টেলিভিশন টকশো, দৈনিক পত্রিকায় ক্রোড়পত্র প্রকাশ, পোস্টার, ব্যানার টানানোসহ নানা ধরনের উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানান এনবিআর চেয়ারম্যান। সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশসহ ওয়ার্ল্ড কাস্টমস অর্গানাইজেশনের ১৮৩টি দেশে দিবসটি পালিত হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close