ইবি প্রতিনিধি

  ২২ জানুয়ারি, ২০২০

ইবিতে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৩০

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। গতকাল মঙ্গলবার দুপুরে এ সংর্ঘষের ঘটনা ঘটে। এতে উভয় গ্রুপের অন্তত ২০ জন নেতাকর্মী আহত হন। এ ঘটনায় সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবকে গ্রেফতার করেছে পুলিশ। সন্ধ্যায় ইসলামী বিশ্ববিদ্যালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর হাবিব বিষয়টি নিশ্চিত করেন।

ইবি থানা সূত্রে জানা যায়, সংঘর্ষের ঘটনার পর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম পলাশ ও সম্পাদক রাকিবুল ইসলাম রাকিবসহ ১১ জনের বিরুদ্ধে ইবি থানায় একটি মামলা হয়। বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কর্মী ও আইন বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হানিফ হোসাইন বাদী হয়ে এ মামলা করেন। এ মামলায় অজ্ঞাতনামা আরো ২০-২৫ জনকে বিবাদী করা হয়েছে। এদিকে ক্যাম্পাসে এ সংঘর্ষের ঘটনা তদন্তে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এতে হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. শেলীনা নাসরীনকে কমিটির আহ্বায়ক করা হয়েছে। এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার ও প্রেস প্রশাসক ড. মোস্তফা জামাল হ্যাপি কমিটির সদস্য করা হয়েছে। কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close