নারায়ণগঞ্জ প্রতিনিধি

  ১২ ডিসেম্বর, ২০১৯

না.গঞ্জে বিমানের চোরাই তেলসহ একজন গ্রেফতার

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থেকে ৬ হাজার ১০০ লিটার চোরাই জেট ফুয়েল (বিমানের তেল) উদ্ধার করেছে র‌্যাব-১১। চোরাই কাজে ব্যবহৃত দুটি পিকআপ ভ্যান জব্ধ করা হয়েছে। গ্রেফতার করা হয়েছে মো. ইসমাইল ওরফে রিপন (৪৪) নামে একজন তেল চোরকে। গত মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে গোদনাইল বার্মাশীল ও সুমিলপাড়া এলাকায় এ অভিযান চালায় র‌্যাব।

গতকাল বুধবার দুপুরে র‌্যাবের সদর দফতরের অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দিন চৌধুরী স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে অভিযানের সত্যতা নিশ্চিত করে জানানো হয়, ২৯টি ড্রামভর্তি করে দুটি পিকআপ ভ্যান দিয়ে চোরাই তেল সরবরাহ করার প্রস্তুতি গ্রহণের সময় অভিযান চালানো হয়। উদ্ধারকৃত তেলের মূল্য আনুমানিক ৪ লাখ ৩০ হাজার টাকা।

র‌্যাব জানায়, গ্রেফতারকৃতকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায়, গোদনাইল এলাকার পদ্মা ও মেঘনা ডিপোকে ঘিরে কয়েকটি চোরাই তেলের সিন্ডিকেট গড়ে উঠেছে। ডিপো থেকে দৈনিক শত শত ট্যাংকলরি তেলভর্তি করে দেশের বিভিন্ন অঞ্চলে সরবরাহ করে। কিছু অসাধু লরির চালক ও হেলপার নামমাত্র মূল্যে লরি থেকে চুরি করে সেন্ডিকেট চক্রের কাছে তেল বিক্রি করেন। চোরচক্র এই তেলের সঙ্গে ভেজাল তেল মিশিয়ে বিভিন্ন ব্যবসায়ীদের কাছে বিক্রি করে। ধৃত আসামির বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close