নিজস্ব প্রতিবেদক

  ১০ ডিসেম্বর, ২০১৯

১৪ দল বিএনপি ও জামায়াতকে মোকাবিলা করবে

নাসিম

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দল ঐক্যবদ্ধ থেকে নির্বাচনের মাঠে বা রাজপথে বিএনপি-জামায়াতের অপশক্তিকে চূড়ান্তভাবে পরাজিত করবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র নাসিম। গতকাল সোমবার বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে কেন্দ্রীয় ১৪ দলের নিয়মিত সভায় তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। নাসিম আরো বলেন, খুনি জিয়ার বিচার না হলে বঙ্গবন্ধু ও চার নেতা হত্যার বিচার সম্পূর্ণ হবে না।

নাসিম বলেন, বিএনপি ও জামায়াতের নৈরাজ্য রাজপথে নয়, কোর্ট প্রাঙ্গণে পর্যন্ত পৌঁছে গেছে। আমরা সব সময় বলি আইন, আইনের মতো চলবে। এখানে আমাদের কিছু বলার নেই। আইন যে সিদ্ধান্ত নিবে সেটি আমার সম্মান করি। ১৪ দল আমরা ঐক্যবদ্ধ আছি, ঐক্যবদ্ধ থেকে রাজনৈতিকভাবে বিএনপি জামায়াতের অপশক্তিকে চূড়ান্ত পরাজিত করব নির্বাচনের মাঠে হোক বা রাজপথে হোক।

শেখ হাসিনা যত সফল হচ্ছেন চক্রান্ত তখন গভীর হচ্ছে উল্লেখ করে, আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য বলেন, আমরা ১৪ দল এখনো মনে করি বঙ্গবন্ধু ও জাতীয় ৪ নেতার হত্যার নেপথ্যের খলনায়কদের বিচার হয় নাই। শুধু খন্দকার মোশতাক নয়, বেইমান জিয়াউর রহমান বঙ্গবন্ধু হত্যার মূল কারিগর। তার নির্দেশে পরিকল্পনা অনুযায়ী জেলখানায় স্বাধীনতার ৪ মহানায়ককে হত্যা করা হয়েছে। সে চেয়েছিল এই ৪ নেতা বেঁচে থাকলে বঙ্গবন্ধুর হত্যার প্রতিরোধ গড়ে উঠবে। রাজনৈতিক শূন্যতা সৃষ্টি করার জন্য ৪ নেতাকে হত্যা করা হয়েছে।

তিনি বলেন, জিয়াউর রহমানকে মুক্ত করেছিল কর্র্নেল তাহের, তাকেও এই নিষ্ঠুর জিয়া হত্যা করেছিল ফাঁসি দিয়ে। জিয়া হত্যা করেছিল বীর মুক্তিযোদ্ধাদের, বিভিন্ন সেনানিবাসে অনেক সৈনিককে হত্যা করেছে জিয়াউর রহমান। আমরা ১৪ দল থেকে বারবার বলেছি, আইনমন্ত্রীকে বলেছি আপনারা কমিশন গঠন করে এই খুনি খলনায়ক জিয়াউর রহমানের মুখোশ উন্মোচন করুন। জিয়াউর রহমানের বিচার না হলে বঙ্গবন্ধুর হত্যার বিচার সম্পন্ন হবে না। এই মূল খলনায়কের বিচার হতে হবে বাংলার মাটিতে।

এ সময় সভায় উপস্থিত ছিলেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, গণতন্ত্রী পার্টির সভাপতি ডা. শাহাদাৎ হোসেন, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভা-ারী প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close