ঠাকুরগাঁও প্রতিনিধি

  ০৭ ডিসেম্বর, ২০১৯

অনুপ্রবেশকারীদের ছেঁকে ছেঁকে বের করে দেওয়া হবে

জাহাঙ্গীর কবির নানক

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আওয়ামী লীগের মধ্যে যদি কোনো অনুপ্রবেশকারী ঢুকে থাকে, তাদের ছেঁকে ছেঁকে দল থেকে বের করে দেওয়া হবে। সেই সঙ্গে আওয়ামী লীগের কমিটিতে কোনো ধরনের স্বজনপ্রীতি চলবে না।

গতকাল শুক্রবার বিকালে শহরের জেলা পরিষদের অডিটোরিয়ামের হলরুমে আয়োজিত ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এর আগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন। প্রধান অতিথির বক্তব্যে জাহাঙ্গীর কবির নানক বলেন, আজকের সম্মেলনে সভাপতি-সাধারণ সম্পাদক নির্বাচিত হবে। ঠাকুরগাঁওয়ে ইউনিয়ন কমিটিগুলো হয়েছে কি না জানি না; ইউনিয়ন কমিটি হয়ে থাকলে সেই কমিটিতে কোনো অনুপ্রবেশকারী ঢুকতে পারবে না। অনুপ্রবেশকারীদের ছেঁকে বের করে দিতে হবে।

আন্দোলন-সংগ্রাম সব করলাম আমরা, সকলে আমরা একে অপরকে চিনি; কমিটি গঠনের সময় সেই মানুষগুলো আসতে পারবে না; আসবেন নতুন নতুন শালা-সম্বন্ধী মামা-ভাগিনা, ভাগনি শালী- এগুলো চলবে না। এদের একটিও যদি অনুপ্রবেশকারী ঢুকে থাকে তাহলে এদের ছেঁকে ছেঁকে আওয়ামী লীগ থেকে বের করে দেওয়া হবে।

তবে ভালো মানুষদের জন্য আওয়ামী লীগের জন্য দরজা খুলে দিতে হবে; যাদের সমাজে ভিত্তি আছে, সমাজে যাদের গ্রহণযোগ্যতা আছে, তাদের আওয়ামী লীগের সঙ্গে সম্পৃক্ত করতে হবে।

জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ দবিরুল ইসলাম এমপির সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, জেলা কমিটির সাধারণ সম্পাদক মুহা. সাদেক কুরাইশী প্রমুখ।

সম্মেলনে উপস্থিত সবার সিদ্ধান্ত মোতাবেক জেলা কমিটির সভাপতি হিসেবে মুহা. সাদেক কুরাইশী ও সাধারণ সম্পাদক হিসেবে দীপক কুমার রায়ের নাম ঘোষণা করেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানাক।

এ ছাড়াও সম্মেলনে ঠাকুরগাঁও জেলার ৬ থানা কমিটি, ইউনিয়ন কমিটি, ওয়ার্ড কমিটি, পৌরসভা কমিটির নেতারা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close