কূটনৈতিক প্রতিবেদক

  ১৪ নভেম্বর, ২০১৯

গ্লোবাল ডায়ালগে পররাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশ অংশীদারত্ব জোরদারে প্রতিজ্ঞাবদ্ধ

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন বলেছেন, আঞ্চলিক ও আন্তর্জাতিকভাবে অংশীদারত্ব বাড়াতে বাংলাদেশ আগ্রহী। এই অংশীদারত্ব জোরদারে বাংলাদেশ রাজনৈতিকভাবে প্রতিজ্ঞাবদ্ধ। গতকাল বুধবার রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে অনুষ্ঠিত ঢাকা গ্লোবাল ডায়ালগের সমাপনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ড. মোমেন বলেন, বর্তমানে কোনো দেশই একা চলতে পারে না। সবার সহযোগিতা নিয়েই সামনে এগিয়ে যেতে হয়। আমরাও সবার সঙ্গে সহযোগিতা ও অংশীদারত্ব বাড়াতে চাই। এ বিষয়ে বাংলাদেশ রাজনৈতিকভাবে প্রতিজ্ঞাবদ্ধ।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, টেকসই উন্নয়নের জন্য প্রয়োজন শান্তি ও স্থিতিশীলতা। এটা ছাড়া কোনোভাবেই উন্নয়ন সম্ভব নয়। সহযোগিতার ক্ষেত্রে বাংলাদেশ ও ভারত অন্যন্য উদাহরণ। দুই দেশ একে অপরের মধ্যে নানা ক্ষেত্রে সহযোগিতা করে চলেছে। আমরা প্রতিবেশী দেশ ভারত ছাড়াও সবার সঙ্গে সহযোগিতার সম্পর্কে বিশ্বাসী।

সমাপনী অনুষ্ঠানে আরো বক্তব্য দেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, অবজার্ভার রিসার্চ ফাউন্ডেশনের চেয়ারম্যান সঞ্জয় যোশী, পররাষ্ট্র মন্ত্রণালয়-সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য নাহিম রাজ্জাক। গত সোমবার ঢাকা গ্লোবাল ডায়ালগের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ ইনস্টিটিউট অব ইন্টারন্যাশনাল অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজ (বিস) ও ভারতের অবজার্ভার রিসার্চ ফাউন্ডেশন (ওআরএফ) যৌথভাবে এই ডায়ালগের আয়োজন করে। গতকাল এই ডায়ালগ শেষ হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close