নিজস্ব প্রতিবেদক

  ১৪ নভেম্বর, ২০১৯

কেমিক্যালে সুগন্ধি মিশিয়ে জনসন বেবি লোশন!

জিঞ্জিরায় নকল কসমেটিকসসহ ৮ কোটি টাকার পণ্য জব্দ

রাজধানীর জিঞ্জিরায় পাঁচটি নকল কারখানা ও গোডাউনে অভিযান চালিয়ে ২৬ ধরনের নকল কসমেটিকসসহ ৮ কোটি টাকার পণ্য জব্দ করেছে র?্যাবের ভ্রাম্যমাণ আদালত।

গত কয়েক মাস ধরে রাজধানীর জিঞ্জিরায় পাঁচটি কারখানায় তৈরি হচ্ছে নকল কসমেটিকস। রাতে এসব পণ্য তৈরির পর দামি ব্র্যান্ডের সিল লাগিয়ে বিক্রি করা হয়। গত মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে পাঁচটি নকল কারখানা ও গোডাউন থেকে ৮ কোটি টাকার পণ্য জব্দ করে র?্যাবের ভ্রাম্যমাণ আদালত। অভিযানে চারজনকে ২ বছরের ও একজনকে এক বছরের কারাদ- দেয়া হয়। সেইসঙ্গে কারখানার মালিকদের ১৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে নেতৃত্ব দেওয়া র?্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলম জানান, বিভিন্ন ধরনের কেমিক্যাল ও সুগন্ধি মিশিয়ে নকল জনসন বেবি লোশন তৈরি করে আসছিল এ চক্র। এসব নকল বেবি লোশনগুলো প্রথমে রাজধানীর চকবাজারে পাঠানো হয়। পরে সেখান থেকে সেগুলো চলে যায় সারা দেশে।

জনসন বেবি লোশনের পাশাপাশি ওই কারখানা থেকে জনসন বেবি অয়েল, অলিভ অয়েল, কুমারিয়া হেয়ার অয়েল, ডাবর আমলা তেলসহ ২৬টি বিদেশি পণ্যের নকল মালামাল উদ্ধার করা হয়। অতিরিক্ত লাভের আশায় এসব নকল পণ্য তৈরি করা হচ্ছে।

সারোয়ার আলম আরো বলেন, সারা দেশে ছড়িয়ে পড়া এসব ভেজাল কসমেটিকস বাচ্চাদের জন্য অত্যন্ত ক্ষতিকারক। কেমিক্যাল দিয়ে তৈরি করা এসব পণ্য ব্যবহার বাচ্চাদের ক্যানসারের কারণ হতে পারে। এগুলো কিনে ক্রেতারা যেমন প্রতারিত হচ্ছেন তেমনি স্বাস্থ্যঝুঁকিতেও পড়ছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close