কলকাতা প্রতিনিধি

  ২২ অক্টোবর, ২০১৯

সেক্স ভিডিও

ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রীর মামলায় স্থগিতাদেশ

সেক্স ভিডিওকা-ে অভিযুক্ত ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলের বিরুদ্ধে ফৌজদারি মামলায় স্থগিতাদেশ দিয়েছেন ভারতের শীর্ষ আদালত, সুপ্রিম কোর্ট। গতকাল সোমবার প্রধান বিচারপতি রঞ্জন গগৈ এবং বিচারপতি এস এ বোবদে এবং বিচারপতি নাজিরের বেঞ্চ স্থগিতাদেশ জারি করেছে। সাক্ষীদের বাঘেল হুমকি দিচ্ছেন বলে অভিযোগ জানিয়ে জাতীয় গোয়েন্দা সংস্থা সিবিআই এই মামলা ছত্তিশগড় থেকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার আবেদন জানানো হয়েছিল সে কারণেই এই স্থগিতাদেশ।

২০১৮ সালে মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলের বিরুদ্ধে অভিযোগ করেছিল সিবিআই। বাঘেল তখন ছত্তিশগড়ের প্রদেশ কংগ্রেস সভাপতি। তার বিরুদ্ধে অভিযোগ ছিল তিনি তৎকালীন মন্ত্রী রাজেশ মুনাতের নকল অশ্লীল ভিডিও দেখিয়ে তাকে ব্ল্যাকমেল করছেন। তার মানহানির চেষ্টা করছেন। প্রথমে ভূপেশ বাঘেলের আগে অভিযোগে গ্রেফতার করা হয় বিনোদ বর্মা নামে এক সাংবাদিককে। ওই সাংবাদিক এই অশ্লীল ভিডিও দেখিয়ে ব্ল্যাকমেল করে তদানীন্তন মন্ত্রী রাজেশ মুনাতের থেকে টাকা আদায়ের চেষ্টা করছিলেন। বিনোদ আবার তৎকালীন প্রদেশ কংগ্রেস সভাপতি ভূপেশ বাঘেলের ঘনিষ্ঠ ছিলেন। বিনোদের গ্রেফতারের পর বাঘেল দাবি করেন, তার কাছেও মন্ত্রী রাজেশ মুনাতের যৌন কেলেঙ্কারির ভিডিওর একটা কপি রয়েছে। এরপরই তার বিরুদ্ধে পুলিশে অভিযোগ করেন রাজেশ।

মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলকে গ্রেফতারও করা হয়েছিল কিন্তু পুলিশ আদালতে দুই মাসের মধ্যে চার্জশিট জমা করতে না রায় ওই সময় জামিন পেয়ে যান বাঘেল। পরে ছত্তিশগড়ের তদানীন্তন বিজেপি সরকারের সুপারিশে মামলাটি যায় সিবিআইয়ের হাতে। এর মধ্যে সরকার বদল হয়েছে ছত্তিশগড়ে ক্ষমতায় এসেছে কংগ্রেস। তদানীন্তন প্রদেশ কংগ্রেস সভাপতি ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী হয়েছেন। সিবিআইয়ের দাবি, ক্ষমতা ব্যবহার করে এই মামলায় তার বিরুদ্ধে সাক্ষীদের ভয় দেখাচ্ছেন বাঘেল, হুমকি দিচ্ছেন। সে কারণেই ছত্তিশগড় থেকে অন্যত্র এই মামলা সরিয়ে নিয়ে যাওয়ার জন্য সুপ্রিম কোর্টের কাছে সিবিআইয়ের আবেদন করে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close