নিজস্ব প্রতিবেদক

  ১৯ অক্টোবর, ২০১৯

জাতীয়করণ হওয়া প্রাথমিক শিক্ষকদের মহাসমাবেশের ঘোষণা

পদোন্নতির ক্ষেত্রে চাকরির বয়স বিবেচনায় নেওয়াসহ তিন দফা দাবিতে মহাসমাবেশের ঘোষণা দিয়েছেন জাতীয়করণ হওয়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা। জাতীয়করণ করা প্রাথমিক শিক্ষক মহাজোটের আহ্বায়ক আমিনুল ইসলাম চৌধুরী গতকাল শুক্রবার রাজধানীতে এক সংবাদ সম্মেলন থেকে এই কর্মসূচি ঘোষণা করে বলেন, সরকার ১৫ ডিসেম্বরের মধ্যে তাদের দাবি না মানলে ২৬ ডিসেম্বর ঢাকায় সেই মহাসমাবেশ হবে। তাদের দাবিগুলো হলো পদোন্নতির ক্ষেত্রে কার্যকর চাকরিকালের ৫০ শতাংশ ভিত্তিতে গ্রেডেশন তালিকা প্রণয়ন, প্রধান শিক্ষকদের টাইমস্কেল ও উচ্চতর বেতন স্কেল দেওয়া এবং বাদপড়া প্রধান শিক্ষকদের গেজেটভুক্তি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আমিনুল ইসলাম বলেন, ঘাপটি মেরে থাকা জামায়াত-বিএনপির কিছু সংখ্যক প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারী বিধিমালার ভুল ব্যাখ্যা দিয়ে আমাদের ন্যায্য পাওনা থেকে বঞ্চিত করে আসছেন। ফলে জাতীকরণকৃত শিক্ষকদের মধ্যে হতাশা ও প্রাথমিক শিক্ষায় ‘অস্থিরতা’ সৃষ্টি হয়েছে মন্তব্য করে তিনি বলেন, সংকটময় এ মুহূর্তে জাতীয়করণ করা বিদ্যালয় শিক্ষকদের চারটি সংগঠন ঐক্যবদ্ধ হয়ে এই মহাজোট গঠন করেছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অন্যদের মধ্যে এই জোটের উপদেষ্টা মৃগেন্দ্র মোহন সাহা, প্রধান সমন্বয়কারী আবদুর রহমান বাচ্চু, সমন্বয়ক শেখ আবদুস ছালাম, সমন্বয়ক মাহবুবুর রহমান, সমন্বয়ক মহিউদ্দিন খন্দকার, সমন্বয়ক আবদুল গফুর, যুগ্ম সমন্বয়ক আলী আককাছ, যুগ্ম সমন্বয়ক মীর গিয়াস উদ্দিন প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close