জবি প্রতিনিধি

  ১৮ অক্টোবর, ২০১৯

জবিতে হামলা

চাপাতি দিয়ে কুপিয়ে ‘ছাত্রদল-শিবির’ ট্যাগ দুজন কারাগারে

বুয়েটের শিক্ষার্থী আবরার হত্যার রেশ কাটতে না কাটতেই জগন্নাথ বিশ^বিদ্যালয়ে (জবি) একপক্ষকে চাপাতি দিয়ে কুপিয়ে ‘ছাত্রদল-শিবির’ বলে চালিয়ে দেওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় জড়িত দুজনকে আটকের পর জেলে পাঠানো হয়েছে।

জানা যায়, ফেসবুকে মেসেঞ্জারে মেসেজের জেরে গত বুধবার দুপুর ১২টা ৫০ মিনিটে জবির সাবেক শিক্ষার্থী আতিকুল ইসলাম, জাহাঙ্গীর হোসেন ও বাহাউদ্দিনকে বিশ^বিদ্যালয়ের টিএসসিতে ডেকে নিয়ে চাঁদা দাবি ও লাঞ্ছিত করে ফিন্যান্স বিভাগ ১১তম ব্যচের শিক্ষার্থী রিয়াদ ইবনে সাদাফ ও কবি নজরুল কলেজের শিক্ষার্থী সানবীর মাহমুদ ফয়সাল। এরপর বিকাল ৫টার দিকে বিশ^বিদ্যালয়ের টিএসসিতে চা পান করতে গেলে রিয়াদ ইবনে সাদাফ ১৫ থেকে ২০ জন সহযোগী নিয়ে আতিকুল, জাহাঙ্গীর ও বাহার ওপর আবারও হামলা চালায়। এ সময় ‘ছাত্রদল ও শিবির’ বলে চাপাতি দিয়ে আতিক ও জাহাঙ্গীরকে উপর্যুপরি কোপাতে থাকে। প্রাণ বাঁচাতে আতিক ও জাহাঙ্গীর বিশ^বিদ্যালয় ক্যাম্পাসের দিকে পালাতে চাইলে সাদাফের নেতৃত্বে ১৫ থেকে ২০ তাদের কোপাতে কোপাতে প্রক্টর অফিসে নিয়ে যায়। এরপর বিশ^বিদ্যালয় প্রক্টর মোস্তফা কামাল পুলিশের সহায়তায় গুরুতর আহত অবস্থায় দুজনকে মিটফোর্ড হাসপাতালে পাঠান। এ ঘটনায় আতিকুল ইসলাম বাদী হয়ে বুধবার রাতে সূত্রাপুর থানায় একটি হত্যাচেষ্টা মামলা করেন। এতে ফিন্যান্স বিভাগ ১১তম ব্যচের শিক্ষার্থী রিয়াদ ইবনে সাদাফ, কবি নজরুল কলেজের শিক্ষার্থী সানবীর মাহমুদ ফয়সাল, জবি সমাজবিজ্ঞান ১১তম ব্যাচের আল সাদিক হৃদয়, ম্যানেজমেন্ট বিভাগ ১১তম ব্যাচের আল সাদিত জিয়ন, মার্কেটিং বিভাগ ১১তম ব্যাচের ফয়সাল, ম্যানেজমেন্ট বিভাগ ১০তম ব্যাচের আরাফাত ইসলাম, প্রাণিবিদ্যা বিভাগ ১০ ব্যাচের আবু মুসা রিফাতের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ১৫ থেকে ২০ জনের নামে এই মামলা করা হয়েছে।

এরপর বুধবার রাতে পুলিশ রিয়াদ ইবনে সাদাফ ও সানবীর মাহমুদ ফয়সালকে গ্রেফতার করে গতকাল বৃহস্পতিবার কোর্টে তুললে তাদের জেলহাজতে প্রেরণের আদেশ দেন মহানগর হাকিম জজ আদালত।

এ বিষয়ে জবির প্রক্টর মোস্তফা কামাল বলেন, ঘটনার পর দুই ছাত্রকে পুলিশের সহায়তায় হাসপাতালে পাঠানো হয়। এরপর প্রক্টরিয়াল বডি ঘটনায় ব্যবহৃত চাপাতি উদ্ধার করেছে। পুলিশ প্রশাসনকে বলেছি, দোষীদের বিরুদ্ধে সর্বোচ্চ ব্যবস্থা নিতে।

সূত্রাপুর থানার ওসি কাজী ওয়াজেদ আলী বলেন, ‘এই ঘটনায় একটি মামলার পর দুজনকে গ্রেফতার করে আজ (বৃহস্পতিবার) কোর্টে পাঠানো হয়। বাকিদের ধরার চেষ্টা চলছে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close