নিজস্ব প্রতিবেদক

  ১৪ অক্টোবর, ২০১৯

বিএনপির পুরোনো ‘ট্যাবলেটে’ আর কাজ হবে না

তথ্যমন্ত্রী

ভারত বিরোধিতার মনোভাবকে কাজে লাগিয়ে রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য বিএনপি সর্বশেষ চুক্তিগুলোর বিরোধিতা করছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নয়াদিল্লি সফরে সম্পাদিত চুক্তিগুলোর যে কয়টি নিয়ে বিএনপি নেতারা প্রশ্ন তুলেছেন, তার প্রতিটি ধরে ধরে বাংলাদেশের স্বার্থের দিক তুলে ধরেছেন তিনি। হাছান মাহমুদ বলেছেন, বিএনপি নেতারাও এই বিষয়গুলো বোঝেন। কিন্তু রাজনৈতিক ফায়দা নিতে তারা জনগণকে বিভ্রান্ত করতে চাইছেন। গতকাল রোববার দুপুরে সচিবালয়ে নিজের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ওই চুক্তিগুলো নিয়ে বিএনপির সমালোচনার জবাব দেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, ভারত সফর নিয়ে প্রধানমন্ত্রী বাংলাদেশের স্বার্থে, বাংলাদেশের অর্থনীতির স্বার্থে অনেকগুলো সমঝোতা স্মারক ও চুক্তি করেছেন। প্রত্যেকটি চুক্তি কিংবা সমঝোতা স্মারক, বাংলাদেশের স্বার্থ শুধু সংরক্ষণ নয়; বরং ভারতের কাছ থেকে আমরা স্বার্থ আদায় করেছি।

ফেনী নদীর পানি ত্রিপুরায় সরিয়ে নেওয়ার চুক্তির সমালোচনার জবাবে হাছান মাহমুদ বলেন, পুরো প্রবাহের ২০০ ভাগের এক ভাগ পানি সাবরুম একটি এলাকা, ছোট্ট শহর, সেখানে যাবে খাবার পানি হিসেবে ব্যবহার করার জন্য। এখনো যে তারা (ভারত) পানি নেয় না, তা নয়। এখন বরং সেটিকে একটি ফ্রেমওয়ার্কের মধ্যে আনা হয়েছে। এতদিন সেখান থেকে পানি অবৈধভাবে উত্তোলন হত। এগুলো সবই অর্থনীতির স্বার্থে করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close