কিশোরগঞ্জ প্রতিনিধি

  ১৩ অক্টোবর, ২০১৯

উন্নয়ন প্রকল্পে কাজের মান নিশ্চিত করতে হবে

রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ উন্নয়ন প্রকল্পে কাজের মান নিশ্চিত করতে সংশ্লিষ্ট সবার প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি গতকাল শনিবার বিকালে কিশোরগঞ্জের ইটনা, মিঠামইন, অষ্টগ্রামসহ বিভিন্ন স্থানে চলমান উন্নয়ন প্রকল্পের অগ্রগতি প্রত্যক্ষকালে এ আহ্বান জানান।

রাষ্ট্রপতি উন্নয়ন প্রকল্প কাজের মান নিশ্চিত করার নির্দেশনা প্রদানের পাশাপাশি সংশ্লিষ্টদের প্রতি হুশিয়ারি উচ্চারণ করে বলেন, কাজে কারো গাফিলতি পেলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান অথবা ব্যক্তিকে অবশ্যই জবাবদিহি করতে হবে। একটি নির্মাণাধীন সড়কের ব্যাপারে তিনি বলেন, এই সড়ক কিশোরগঞ্জের তিনটি উপজেলার সঙ্গে সংযোগ স্থাপন করবে এবং এতে ঢাকা ও দেশের অন্যান্য এলাকার সঙ্গে সড়ক যোগাযোগ সহজ হবে। এই সংযোগ সড়কের সুফল হাওরবাসী পাবে এবং অর্থনীতির নতুন দ্বার উন্মোচিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, প্রকল্পের ৭৮.১০ শতাংশ কাজ এরই মধ্যে শেষ হয়েছে। নির্মাণাধীন অষ্টগ্রাম নওগাঁ সড়কটি একটি সেতুর মাধ্যমে বি.বাড়িয়া জেলার সঙ্গে সংযুক্ত হবে। অষ্টগ্রাম কাস্তুল ভাটশালা সড়ক ইটনা ও মিঠামইন উপজেলার সঙ্গে সংযুক্ত হবে।

এলাকা পরিদর্শনকালে বিপুলসংখ্যক লোক তাদের প্রিয় নেতাকে দেখতে রাস্তার দুই পাশে দাঁড়িয়ে তাকে অভিবাদন জানিয়ে বিভিন্ন স্লোগান দেয়। রাষ্ট্রপতিও জবাবে হাত নেড়ে তাদের শুভেচ্ছা জানান। এছাড়া, রাষ্ট্রপতিকে প্রস্তাবিত মিঠামইন ক্যান্টনমেন্ট সম্পর্কে অবহিত করা হয়।

রাষ্ট্রপতি সপ্তাহব্যাপী সফরে গত বুধবার কিশোরগঞ্জে পৌঁছেন। তিনি এই এলাকা থেকে কয়েক দফা সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। গত বছরের ২৪ এপ্রিল দ্বিতীয় দফায় রাষ্ট্রপতি হিসেবে শপথ নেয়ার পর নিজ জেলা কিশোরগঞ্জে এটি তার তৃতীয় সফর। সফরকালে তার ছেলে এবং স্থানীয় সংসদ সদস্য রেজওয়ান আহমেদ তৌফিক, রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিব, স্থানীয় নেতারা এবং পদস্থ সরকারি কর্মকর্তারা রাষ্ট্রপতির সঙ্গে ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close