সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষকসহ নিহত ৭

প্রকাশ : ১২ অক্টোবর ২০১৯, ০০:০০

প্রতিদিনের সংবাদ ডেস্ক

বগুড়ার আদমদীঘিতে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী দুই শিক্ষক নিহত হয়েছেন। এ ছাড়া মাগুরা, রাজশাহী, গাজীপুর ও জামলপুরে আরো পাঁচজন নিহত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর

আদমদীঘি (বগুড়া) : বগুড়ার আদমদীঘিতে ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী শেরপুর কেজি স্কুলের দুই শিক্ষক নিহত ও এক পুলিশ কনস্টেবল আহত হয়েছেন। গতকাল শুক্রবার বেলা আড়াইটার দিকে উপজেলার চাটখইর বোয়ালিয়া নামক স্থানে বগুড়া-নওগাঁ মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেনÑ বগুড়ার শেরপুরের কলেজ রোড এলাকার নুরুল ইসলামের ছেলে ফজলে রাব্বি বুলবুল (৩০) ও পাবনা কৈটোলা গ্রামের সোহরাব শেখের ছেলে জহুরুল ইসলাম (২৮)। তারা দুজনই শেরপুরে একটি কেজি স্কুলের শিক্ষক বলে জানা গেছে। দুর্ঘটনায় আহত হয়েছেন মোটরসাইকেলের চালক ঈশ্বরদী রেলওয়ে থানার পুলিশ কনস্টেবল মনিরুজ্জামান। দুর্ঘটনার পর পুলিশ লাশ উদ্ধার ও ট্রাক আটক করলেও চালক পালিয়ে গেছেন। এ ঘটনায় মামলা হয়েছে।

আদমদীঘি থানার ওসি জালাল উদ্দীন জানান, দুপুরে শেরপুর থেকে একটি মোটরসাইকেলে তিন বন্ধু নওগাঁ পার্কে বেড়াতে আসার পথে শাহারপুকুরে জুমার নামাজ আদায় করার পর বুলবুলের ফুফাতো বোনের বাসায় নাশতা করেন। পরে ফের নওগাঁর উদ্দেশে রওনা হয়ে চাটখইর বোয়ালিয়া নামক স্থানে পৌঁছালে একটি ট্রাক পেছন থেকে তাদের মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। এ সময় মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে ঘটনাস্থলেই ওই দুই শিক্ষক নিহত ও চালক আহত হন। আহত কনস্টেবল প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

মাগুরা : মাগুরা-ঝিনাইদহ মহাসড়কের আবালপুর ছোট ব্রিজ এলাকায় গতকাল দুপুরে বাসের ধাক্কায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। দুপুরে ঝিনাইদহ থেকে ছেড়ে আসা পূর্বাশা পরিবহনের একটি বাস তাদের ধাক্কা দিলে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। নিহতরা হলেন অবসরপ্রাপ্ত সেনাসদস্য পিকুল মোল্যা (৫০) ও তার আত্মীয় আরজিনা বেগম (৪৮)। নিহত আরজিনা বেগম বাংলদেশ চিকিৎসক সমিতির সভাপতি ও বাংলাদেশ আয়ুর্বেদিক অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডা. মিজানুর রহমানের স্ত্রী। পিকুল মোল্যা ডা. মিজানের বোনজামাই। তারা মাগুরা থেকে নিজ গ্রাম শ্রীরামপুর দাওয়াত খেতে যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

বাগমারা (রাজশাহী) : রাজশাহীর বাগমারায় যাত্রীবাহী বাস উল্টে এক গৃহবধূ নিহত ও ১০ বাসযাত্রী আহত হয়েছেন। নিহত গৃহবধূর নাম দেলোয়ারা ওরফে দীনা বেগম (৪০)। তিনি উপজেলার বাসুপাড়া ইউনিয়নের দেউলা গ্রামের এমদাদুল হক টুনুর স্ত্রী। স্থানীয়রা আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করেন। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে বলে জানা গেছে।

বাগমারা থানার ওসি আতাউর রহমান বলেন, বাস দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে ছিলাম। পুলিশ আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠিয়েছে। নিহতের পরিবার থেকে এখনো কোনো অভিযোগ করা হয়নি। অভিযোগ পেলেই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

কালিয়াকৈর (গাজীপুর) : গাজীপুরের কালিয়াকৈরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কালিয়াকৈর বাইপাস ফ্লাইওভার এলাকায় গতকাল শুক্রবার সকালে ট্রাকের ধাক্কায় এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। নিহত চালক কালিয়াকৈরের দিঘিবাড়ি গ্রামের আবুল কালামের ছেলে তারেক (২৬)। তিনি স্থানীয় এপেক্স ফুটওয়্যার কারখানায় চাকরি করতেন।

মির্জাপুর পুলিশ ফাঁড়ির এস আই মতিয়ুর রহমান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে মির্জাপুর কুমুদিনী হসপিটালে নিয়ে যায় পুলিশ। ঘাতক ট্রাকটি আটকের চেষ্টা চলছে।

মাদারগঞ্জ (জামালপুর) : জামালপুরের মাদারগঞ্জ উপজেলায় অটোরিকশা-মোটরসাইকেল মুখোমুখি সংঘষে ছাবিয়া জান্নাত (২) নামে এক শিশু নিহত হয়েছে। এ ঘটনায় মারাত্মকভাবে আহত হয়েছে শিশুটির মা-ভাইসহ আরো ছয়জন। গতকাল শুক্রবার বিকালে জামালপুর-মাদারগঞ্জ আঞ্চলিক মহাসড়কের উত্তর জোড়খালী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত শিশু ছাবিয়া জান্নাত উত্তর জোড়খালী গ্রামের মহির উদ্দিনের মেয়ে। মাদারগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

 

"