নিজস্ব প্রতিবেদক

  ১২ অক্টোবর, ২০১৯

আনসার আল ইসলামের ৪ জঙ্গি আটক

প্রশিক্ষণ নিয়ে এসে নাশকতার পরিকল্পনা

রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের চার সদস্যকে আটক করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। গত বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয় বলে জানা গেছে।

ডিএমপির উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান চার জঙ্গি আটকের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি জানান, গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে যাত্রাবাড়ী এলাকা থেকে আনসার আল ইসলামের চার সদস্য আটক করা হয়েছে। গতকাল শুক্রবার ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে সিটিটিসির প্রধান মনিরুল ইসলাম জানান, বড় ধরনের নাশকতার পরিকল্পনা করে সুন্দরবনের করমজল ও বান্দরবানের আলীকদমে প্রশিক্ষণ নিয়েছিল আনসার আল ইসলামের গ্রেফতার চার সদস্য। এরপর নাশকতা করতে তারা রাজধানীতে আসে। গত বৃহস্পতিবার রাতে গোপন তথ্যের ভিত্তিতে যাত্রাবাড়ী এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে সিটিটিসি ইউনিট। আটকরা হলো মোহাম্মদ শাহিন ওরফে ওমর, মোহাম্মদ সাইফুল ইসলাম, মো. আনিসুজ্জামান ওরফে বিপ্লব ও মো. আল মামুন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, কথিত হিজরত করে দেশের বিভিন্ন জেলা থেকে সদস্য সংগ্রহ করে আনসার আল ইসলামের সদস্যরা। পরে সদস্যদের নিয়ে সুন্দরবন করমজল এলাকায় একটি প্রশিক্ষণ ক্যাম্পে এক সপ্তাহের প্রশিক্ষণ দেয়। পরে বান্দরবানের আলীকদম এলাকায় প্রায় এক মাসব্যাপী প্রশিক্ষণ দেওয়া হয়। পাহাড়ি এলাকায় প্রশিক্ষণ সম্পন্ন করে তারা সংগঠনের পরিকল্পনা ও বাস্তবায়নের উদ্দেশে ঢাকায় আসে।

মনিরুল ইসলাম বলেন, নিরাপদে জঙ্গি কার্যক্রম চালানোর জন্য সংগঠনের সদস্যরা পাহাড়ি এলাকায় একটি কফিশপ চালু করেছিল। এ ছাড়া তারা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক মেসেঞ্জারে চ্যাট গ্রুপের মাধ্যমে একে অপরের সঙ্গে যোগাযোগ করতেন। সেখানেই তাদের বিভিন্ন ধরনের দিক-নির্দেশনা দেওয়া হতো। প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে সিটিটিসি প্রধান আরো জানান, আটকরা জননিরাপত্তা বিপন্ন ও প্রজাতন্ত্রের সম্পত্তি ক্ষতির লক্ষ্যে একত্রিত হয়েছিল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close