সোনালী ব্যাংক বঙ্গবন্ধু পরিষদে একডজন বিএনপি সমর্থিত কর্মকর্তা

প্রকাশ : ০৯ অক্টোবর ২০১৯, ০০:০০

জামালপুর প্রতিনিধি

বিএনপি সমর্থিত কর্মকর্তাদের সমন্বয়ে জামালপুরে ‘সোনালী ব্যাংক বঙ্গবন্ধু পরিষদ’ প্রিন্সিপাল কমিটি গঠনের অভিযোগ উঠেছে। নবগঠিত কমিটিতে কট্টর আওয়ামী লীগ সমর্থিত অনেক কর্মকর্তা স্থান না পেলেও জেলার অন্তত একডজন বিএনপি সমর্থিত কর্মকর্তা তদবির ও সুপারিশের মাধ্যমে বঙ্গবন্ধু পরিষদে ঢুকে পড়েছে। সোনালী ব্যাংক বঙ্গবন্ধু পরিষদে বিএনপির অনুপ্রবেশ নিয়ে ব্যাংকের আওয়ামী লীগ সমর্থিত কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।

জানা গেছে, সোনালী ব্যাংক বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটি সম্প্রতি ৫৯ সদস্যের জামালপুর জেলা প্রিন্সিপাল কমিটি অনুমোদন দেয়। এ কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন প্রিন্সিপাল অফিসার মো. সোলায়মান ও সাধারণ সম্পাদক হয়েছেন অফিসার মো. জাহাঙ্গীর আলম। অভিযোগ উঠেছে, সিনিয়র প্রিন্সিপাল অফিসার মোহাম্মদ আলী শাহ ও অফিসার শাম্মি জাহানসহ অন্তত একডজন বিএনপি সমর্থিত কর্মকর্তা এ কমিটিতে স্থান পেয়েছেন। কমিটি প্রকাশ হওয়ার পর থেকে এ নিয়ে ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে চলছে আলোচনা ও সমালোচনা।

নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর আলম বলেন, নানামুখী তদবিরের মাধ্যমে বিএনপি সমর্থিত দু-একজন কর্মকর্তা বঙ্গবন্ধু পরিষদে ঢুকেছে। কমিটির অন্যান্য কর্মকর্তার সঙ্গে কথা বলে এ ব্যাপারে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি। জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ওয়ারেছ আলী মামুন বলেন, বিষয়টি তার জানা নেই। তবে এ সরকারের আমলে অধিক সুযোগ-সুবিধা ভোগের লোভে কেউ কেউ নীতি-আদর্শ বিচ্যুত হতেও পারেন।

 

"