ঈশ্বরদী প্রতিনিধি

  ০৮ অক্টোবর, ২০১৯

পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প

চাকরি দেওয়ার নামে প্রতারণা গ্রেফতার ২

ঈশ্বরদীর রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র প্রকল্পে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে চাকরিপ্রত্যাশীদের কাছ থেকে হাজার হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ।

গত রোববার উপজেলার পাকশী ইউনিয়নে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তারা হলো কুষ্টিয়ার ভেড়ামারার চাঁদগ্রাম ইউনিয়নের হিরিমদিয়া গ্রামের তকছেদ আলীর ছেলে মোহন ও চাঁদগ্রামের রতন মোল্লার ছেলে

লোকমান হোসেন। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন প্রতিষ্ঠানের ভুয়া নিয়োগপত্র, চাকরিপ্রার্থীদের সিভি, বিভিন্ন প্রতিষ্ঠানের নিয়োগ বিজ্ঞপ্তি ও দুটি ভুয়া সাংবাদিক পরিচয়পত্র জব্দ করা হয়।

ঈশ্বরদী থানার পরিদর্শক (তদন্ত) অরবিন্দ সরকার বলেন, গ্রেফতার হওয়া এই চক্রের সদস্যরা সংঘবদ্ধভাবে সরকারি চাকরি দেওয়ার নামে প্রতারণা করে আসছিল। গত কয়েক মাসে প্রায় ১৬০ জনের কাছ থেকে হাতিয়ে নিয়েছে হাজার হাজার টাকা। টার্গেট ব্যক্তিকে প্রতারণার ফাঁদে ফেলার জন্য এই চক্রের সদস্যরা দুটি গ্রুপে ভাগ হয়ে কাজ করত। এই চক্রের কাছে প্রতারিত হয়ে কয়েকজন চাকরিপ্রত্যাশী এক যুবক থানা পুলিশে অভিযোগ করেন। সেই অভিযোগের অনুসন্ধান করতে এই চক্রের সন্ধান পায় তারা। এক পর্যায়ে তিনি আরো বলেন, প্রাথমিক পর্যায়ে কাজ করে তাদের প্রমোটর টিম, যাদের দায়িত্ব চাকরি প্রার্থী সংগ্রহ করা। এই গ্রুপের সদস্যরা মাঠপর্যায়ে কাজ করে। তাদের লক্ষ্য থাকে বেকারদের টার্গেট করে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র প্রকল্পে চাকরির প্রলোভন দেখানো। তারা বিভিন্ন চাকরি দেওয়ার কথা বলে প্রার্থীদের কাছ থেকে সিভি, শিক্ষাগত যোগ্যতার ফটোকপি, জন্ম সনদ, নাগরিকত্বের সনদ ও পাসপোর্ট সাইজের ছবি সংগ্রহ করে।

ঈশ্বরদী থানার ওসি বাহাউদ্দীন ফারুকী বলেন, এভাবে চক্রের সদস্যরা দীর্ঘদিন ধরে অনেক মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নিয়ে সর্বস্বান্ত করেছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close