ঠাকুরগাঁওয়ে ঘুষের টাকাসহ শিক্ষা কর্মকর্তা আটক

প্রকাশ : ০৮ অক্টোবর ২০১৯, ০০:০০

ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁও শহরে ঘুষের টাকাসহ সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও অফিস সহকারীকে আটক করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল সোমবার সকাল ১০টার দিকে শহরের ঘোষপাড়া এলাকায় জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় থেকে তাদের আটক করা হয় বলে জানান দিনাজপুর দুদকের সমন্বিত কার্যালয়ের পরিচালক আবু হেনা আশিকুর রহমান। আটককৃরা হলেন ঠাকুরগাঁও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ের সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (এডিপিও) আনিছুর রহমান এবং অফিস সহকারী জুলফিকার আলী। দিনাজপুর দুদকের দিনাজপুর সমন্বিত কার্যালয়ের পরিচালক আবু হেনা আশিকুর রহমানের নেতৃত্বে একটি দল এ অভিযান চালায়।

দুদকের দিনাজপুর সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক আহসানুল কবির পলাশ বলেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে দুদকের একটি দল সোমবার সকালে ঠাকুরগাঁও জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনার সময় সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আনিছুর রহমান ও অফিস সহকারী জুলফিকার আলীকে আটক করা হয়। এ সময় জুলফিকার আলীর ড্রয়ার থেকে ঘুষের ৫০ হাজার উদ্ধার করা হয়।

আটককৃত দুজনকে ঠাকুরগাঁও সদর থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান সহকারী পরিচালক আহসানুল কবির পলাশ। পরে দুদকের ওই দলটি সহকারী শিক্ষা কর্মকর্তা আনিছুর রহমানের শহরের হাজীপাড়ার এলাকার ভাড়া বাড়িতে তল্লাশি চালায়। দুদকের দিনাজপুর সমন্বিত কার্যালয়ের পরিচালক আবু হেনা আশিকুর রহমান বলেন, ঘুষের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতেই আনিছুর রহমান ও জুলফিকার আলীকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

তবে কার অভিযোগে এ অভিযান চালানো হয়েছে এমন প্রশ্ন এড়িয়ে গিয়ে তিনি বলেন, মামলা হলেই আপনারা সবকিছুই জানতে পারবেন। এছাড়াও এদের সঙ্গে আর কারা জড়িত রয়েছে সেটিও তদন্ত করা হচ্ছে; তাদেরও আইনের আওতায় আনা হবে।

ঠাকুরগাঁও সদর থানার ওসি (অপারেশন) গোলাম মর্তুজা বলেন, দুদকের দলটি এখনো অভিযান পরিচালনা করছে। দুদকের পক্ষ থেকে অভিযোগ দিলে সেটি মামলা হিসেবে নথিভুক্ত করা হবে।

 

"