নিজস্ব প্রতিবেদক

  ২৩ সেপ্টেম্বর, ২০১৯

জুয়া ও হাউজি জিয়াউর রহমান চালু করেন

তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার-প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান মদ, জুয়া ও হাউজি বন্ধ করেছিলেন। কিন্তু মদ, জুয়া হাউজি এবং উদাম নৃত্য আবার জিয়াউর রহমানই চালু করেছিলেন। সেই ধারাবাহিকতায় যখন বেগম খালেদা জিয়া ৯১ সালে ক্ষমতা গ্রহণ করেন তখন কিন্তু এই ক্যাসিনো কালচার আবার ষোলোকলায় পূর্ণ করেন।

গতকাল রোববার বিকেলে ধানমন্ডিস্থ আওয়ামী লীগের রাজনৈতিক সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত ব্রিফিংয়ে বর্তমান সরকারকে জুয়াড়ি সরকার হিসেবে মির্জা ফখরুলের খেতাব দেওয়ায় প্রতিক্রিয়ায় এমন মন্তব্য করেন তথ্যমন্ত্রী।

মির্জা ফখরুলকে আয়নায় নিজেদের চেহারা দেখার পরামর্শ দিয়ে হাছান মাহমুদ বলেন, মির্জা আব্বাস, সাদেক হোসেন খোকা এবং মোসাদ্দেক হোসেন ফালু ওনারা বিভিন্ন ক্লাবের ক্যাসিনোর সঙ্গে যুক্ত ছিলেন। তারাই আবার শুরু করেছেন। ক্যাসিনো দীর্ঘদিন ধরে দেশে চলে আসছে। হঠাৎ করে হয়নি এগুলো।

চলমান অভিযানে কাউকে ছাড় দেয়া হচ্ছে না জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, এগুলো সমূলে উৎপাটনের জন্য প্রধানমন্ত্রী সমূলে অভিযান শুরু করেছেন। সেখানে কে কোন মতের কে কোন পথের সেটি দেখা হচ্ছে না। আমি মনে করি, এজন্য বিএনপি মহাসচিবের সরকারকে সাধুবাদ জানানো দরকার।

বিএনপির উদ্দেশে আওয়ামী লীগের এই নেতা আরো বলেন, তোমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান উনি তো বড় অজগর সাপ। যেটা সব গিলে খেয়ে ফেলে। তার নেতৃত্বেই তো হাওয়া ভবন খোলা হয়েছিল এবং হাওয়া ভবন খুলে সেখানে ১০ পারসেন্ট কমিশন বাণিজ্য করা হতো। খোয়াব ভবন খুলে আমোদ ফূর্তি করা হতো। সুতরাং বিএনপির এটি নিয়ে কথা বলারই তো নৈতিক অধিকার নেই যারা দেশটাকে পরপর পাঁচবার দুর্নীতিতে চ্যাম্পিয়ন বানিয়েছিল।

সভায় উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জাব্বার, আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময়, প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব আশরাফ সিদ্দিকী বিটু, রাশেক রহমান, ইঞ্জিনিয়ার তন্ময় আহমেদ মুনসহ আরো অনেকে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close