কক্সবাজার প্রতিনিধি

  ২৩ সেপ্টেম্বর, ২০১৯

একাধিক এনজিও রোহিঙ্গাদের উসকে দিচ্ছে

কাদের

মানবিক সেবার আড়ালে এনজিওরা যদি সরকারবিরোধী কাজ করে, তবে সেগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে হুশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতকাল রোববার কক্সবাজার জেলার আট প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন ওবায়দুল কাদের। বিশৃঙ্খলার উসকানি দিয়ে রোহিঙ্গাদের নিয়ে একটি গোষ্ঠী চক্রান্ত করছে বলে অভিযোগ করে সেতুমন্ত্রী বলেন, রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত একাধিক এনজিও রোহিঙ্গাদের বিএনপির মতো উসকে দিচ্ছে। কোনো এনজিও যদি মানবিক সেবার আড়ালে সরকারবিরোধী কাজ করে, তবে প্রয়োজনে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

রোহিঙ্গা সংকট মোকাবিলায় সরকার বসে নেই বলে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, রোহিঙ্গাদের প্রত্যাবাসনে সরকারের কূটনৈতিক চেষ্টা অব্যাহত রয়েছে। সে লক্ষ্যে অসুস্থ শরীর নিয়েও জাতিসংঘের অধিবেশনে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে চীন-ভারতের সঙ্গেও আলোচনা করা হচ্ছে। যেহেতু তাদের ভূমিকাটা বেশি কাজে আসবে।

রোহিঙ্গা সংকটকে রাজনৈতিক ইস্যু হিসেবে বেছে না নিতে বিএনপির প্রতি আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, বিশৃঙ্খলার উসকানি না দিয়ে রোহিঙ্গা সমস্যা সমাধানে সরকারকে সহযোগিতা করেন। উদ্বোধনী অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপদফতর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কক্সবাজার সদর-রামু আসনের সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য জাফর আলম, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফার সাধারণ সম্পাদক মুজিবুর রহমান প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close