রাজশাহী ব্যুরো

  ২২ সেপ্টেম্বর, ২০১৯

রামেকের চিকিৎসাসেবা নিশ্চিতসহ নানা দাবিতে বিক্ষোভ

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রোগীদের জন্য বাসি-পচা খাবার সরবরাহ বন্ধ, এসব খাবার সরবরাহকারী ঠিকাদারদের দৌরাত্ম্য বন্ধ, সঠিক চিকিৎসাসেবা নিশ্চিতকরণ এবং অনিয়ম, মাদক, জুয়া, দুর্নীতি বন্ধসহ নানা দাবিতে রাজশাহীতে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করা হয়েছে।

সামাজিক সংগঠন ‘রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদ’-এর ব্যানারে গতকাল শনিবার বেলা ১১টায় নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে অনুষ্ঠিত এ কর্মসূচিতে বিভিন্ন পেশা ও শ্রেণির মানুষ অংশ নেন। কর্মসূচি থেকে মানুষের মৌলিক অধিকার নিশ্চিত, রাজশাহীতে পাইপলাইনে গ্যাসের পুনঃসংযোগ দেওয়ার দাবি জানানো হয়। এ ছাড়া রাজশাহী জেলা ও মহানগরে গড়ে ওঠা মাদক সিন্ডিকেটের বিরুদ্ধে প্রশাসনের কঠোর অভিযান এবং মাদকের ছোবল থেকে যুবসমাজকে রক্ষার দাবি জানানো হয়। একই সঙ্গে নগরীর নিউমার্কেট থেকে সড়ক, ফুটপাত দুখলমুক্ত করার দাবি জানানো হয়।

রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সভাপতি লিয়াকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত ঘণ্টব্যাপী এ কর্মসূচিতে বক্তব্য দেন পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান, মুক্তিযোদ্ধা ডা. আবদুল মান্নান, সাংগঠনিক সম্পাদক দেবাশিষ প্রামাণিক দেবু, রাজশাহী চেম্বারের সাবেক পরিচালক হারুনার রশিদ, প্রকৌশলী খাজা তারেক, নারী উদ্যোক্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান সেলিনা বেগম, আদিবাসী নেতা সুভাষ চন্দ্র হেমব্রন প্রমুখ।

সমাবেশে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান বলেন, রাজশাহী নগরী ও জেলার আনাচে-কানাচে মাদকের অবাধ বাণিজ্য চলছে। এর পেছনে বড় বড় সিন্ডিকেট রয়েছে। পুলিশের মাদকবিরোধী অভিযান চললেও মাদকের গডফাদাররা আইনের আওতায় আসছে না। এ কারণে বন্ধ হচ্ছে না মাদকের আগ্রাসন। তাই মাদকের গডফাদারদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানান তিনি।

বক্তারা বলেন, সম্প্রতি রাজশাহীতে সড়ক সংস্কারের নামে সড়কের গাছ কেটে সাবাড় করা হয়েছে। রাজশাহীর কাশিয়াডাঙ্গা থেকে কাকনহাট হয়ে আমনুরা পর্যন্ত ৩৫ কিলোমিটার রাস্তার দুই হাজার গাছ নিধন করা হয়েছে। বক্তারা বলেন, সরকার যেখানে বারবার সবুজায়ন করার চেষ্টা করছে, সেখানে রাজশাহী জুড়ে অবাধে বৃক্ষনিধন করে পরিবেশ নষ্ট করা হচ্ছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close