ঠাকুরগাঁও প্রতিনিধি

  ২১ সেপ্টেম্বর, ২০১৯

ঠাকুরগাঁও সীমান্তে বিএসএফের নির্যাতনে বাংলাদেশির মৃত্যু

ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার সীমান্তে বিএসএফের নির্যাতনে এক বাংলাদেশি যুবকের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। গতকাল শুক্রবার ভোর আনুমানিক সাড়ে ৫টার দিকে কাঁঠালডাঙ্গী সীমান্ত থেকে ওই যুবকের লাশ উদ্ধার করে বাড়িতে আনা হয়। নিহত মো. কামাল (৩২) গেদুড়া ইউনিয়নের গেরুয়াডাঙ্গী গ্রামের হাকিম উদ্দীনের ছেলে। এলাকাবাসী ও পরিবারের বরাতে হরিপুর উপজেলার গেদুড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুল হামিদ বলেন, গত বৃহস্পতিবার রাতে কাঁঠালডাঙ্গী সীমান্তের ৩৭০ নম্বর সীমানা পিলার এলাকার শূন্যরেখায় গরু আনতে যায় একদল বাংলাদেশি রাখাল। এ সময় ভারতের বিএসএফের নারগাঁও ক্যাম্পের সদস্যরা তাদের দেখতে পেয়ে ধাওয়া দেয়। অন্যরা পালাতে সক্ষম হলেও কামাল বিএসএফের সদস্যদের হাতে ধরা পড়ে।

চেয়ারম্যান আব্দুল হামিদ বলেন, লাশ দেখেছি। তার মাথা, পিঠ, হাত, পাসহ সারা শরীরে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। প্রচন্ড মারধরের কারণেই কামালের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

হরিপুর থানার ওসি মো. আমিরুজ্জামান বলেন, সুরতহালে লাশের শরীরে আঘাতের চিহ্ন পাওয়া গেছে। এ বিষয়ে ঠাকুরগাঁও-৫০ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এসএম সামিউন নবী বলেন, সীমান্তে কামাল নামে এক ব্যক্তির লাশ পাওয়া গেছে। তবে কীভাবে সে মারা গেছে; এটি এখনো নিশ্চিত হতে যোগাযোগ করা হলে ওই ব্যক্তিকে মারধরের বিষয়টি অস্বীকার করেছে বিএসএফ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close