খারাপ কাজের বিরুদ্ধে শুদ্ধি অভিযান চলবে

কাদের

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

চলমান শুদ্ধি অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গতকাল শুক্রবার বিকেলে রাজধানীর শিল্পকলা একাডেমিতে চতুর্থ শিশু-কিশোর নাট্য ও সাংস্কৃতিক উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

সাম্প্রতি যেসব অভিযান চলছে, তা কত দিন চলবে এ ব্যাপারে মন্ত্রী জানান, দুর্নীতির বিরুদ্ধে, মাদকের বিরুদ্ধে, অপকর্মের বিরুদ্ধে, খারাপ কাজের বিরুদ্ধে, সন্ত্রাসের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

শিশু-কিশোরদের এই অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেন, যত দিন আমরা এই বাংলাদেশকে শিশুদের জন্য, তাদের নির্ভরযোগ্য সুন্দর বাসস্থান, নিরাপদ বাংলাদেশ গড়ে তুলতে না পারব, যত দিন এ দেশের শিশুরা বনফুলের মতো ফুটে না উঠেবে, এই শিশুদের যত দিন হাসি না ফুটবে, যত দিন শিশুদের দুই গালে কমলা রঙের হাসি না ফুটবে, তত দিন শেখ হাসিনা সরকার অন্যায়ের বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে, মাদকের বিরুদ্ধে, সন্ত্রাসের বিরুদ্ধে এবং নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

শিশুদের সাংস্কৃতিক কর্মকা-ে বিকশিত করার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এই শিশুদের সাংস্কৃতিক চর্চায় উৎসাহিত করতে হবে। সাংস্কৃতিক হচ্ছে জীবনের পাল তোলা নৌকা। এই নৌকা যত দিন চলমান থাকবে, তত দিন বাংলাদেশ থাকবে। এই সাংস্কৃতির পাল তোলা নৌকাকে চলমান রাখতে হবে।

এখানে অনেক দুঃখ আছে, ভয় আছে, বেদনা, হতাশা ও আতঙ্ক আছে। আবার এখানে বেঁচে থাকার সুন্দর আচ্ছাদনও আছে। এখানে আছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি সার্বক্ষণিক জেগে থাকেন, তাই বাংলাদেশ নিশ্চিন্তে ঘুমাতে পারে। হতাশ হওয়ার কারণ নেই, এখানে সাংস্কৃতিবান্ধব প্রধানমন্ত্রী আছে।

 

"