নিজস্ব প্রতিবেদক

  ১৩ সেপ্টেম্বর, ২০১৯

ডিএনসিসির দ্বিতীয় দফায় চিরুনি অভিযান শুরু রোববার

মশা মারতে দ্বিতীয় দফায় চিরুনি অভিযান শুরু করছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। আগামী রোববার থেকে শুরু হবে এ অভিযান। গতকাল বৃহস্পতিবার ডিএনসিসি আওতাধীন মোহাম্মদপুরের হুমায়ুন রোড সংলগ্ন খেলার মাঠের উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপনকালে মেয়র আতিকুল ইসলাম এ ঘোষণা দেন।

তিনি বলেন, ডেঙ্গু প্রতিরোধে উত্তরে দ্বিতীয় দফায় চিরুনি অভিযান শুরু হবে। আগামী ১৫ সেপ্টেম্বর থেকে এ অভিযান চলবে। প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন বেদখল হওয়া সব মাঠ পুনরায় খেলার যোগ্য করে তুলতে। সবার সহযোগিতায় উত্তর সিটি করপোরেশন পর্যায়ক্রমে এ ধরনের ২৪টি মাঠ উন্মুক্ত করা হবে। যুব সমাজকে মাদকমুক্ত, সন্ত্রাসমুক্ত করতে মাঠের কোনো বিকল্প নেই।

এলাকাবাসীর উদ্দেশ্যে মেয়র আতিকুল ইসলাম বলেন, এখানে আধুনিক মাঠ করে দেওয়া হবে। খেলার মাঠের পাশাপাশি এখানে জিমনেসিয়াম, আধুনিক বাথরুম থাকবে। এটি যথাযথ রক্ষণাবেক্ষণের দায়িত্ব আপনাদের। সেইসঙ্গে মাঠ রক্ষণাবেক্ষণের জন্য একটি কমিটিও করে দিতে হবে।

উল্লেখ্য, মশা মারতে গত ২৫ আগস্ট থেকে চিরুনি অভিযান শুরু করে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। ১২ দিনের সেই অভিযানে ৩৬টি ওয়ার্ডে মোট ১ লাখ ২১ হাজার ৫৬০ বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে ১ হাজার ৯৫৭ বাড়ি ও স্থাপনায় এডিস মশার লার্ভা খুঁজে পায় ডিএনসিসি। এ ছাড়া অভিযানে ৬৭ হাজার ৩০৬ বাড়ি ও স্থাপনায় এডিস মশার বংশ বিস্তার উপযোগী স্থান-জমে থাকা পানি পাওয়ায় স্থানগুলো ধ্বংস করে লার্ভিসাইড প্রয়োগ করা হয়। অনুষ্ঠানে ঢাকা ১৩ আসনের সংসদ সদস্য সাদেক খান, ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close