জাহাঙ্গীরনগরে শিক্ষক-শিক্ষার্থীদের আন্দোলন অব্যাহত

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

জাবি প্রতিনিধি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) চলমান উন্নয়ন প্রকল্পে অপরিকল্পনা ও দুর্নীতির অভিযোগ তুলে তিন দফা দাবিতে কর্মসূচি পালন অব্যাহত রেখেছেন শিক্ষক-শিক্ষার্থীরা। গতকাল রোববার ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’-এর ব্যানারে পদযাত্রা, সমাবেশ ও কর্মবিরতি পালন করেন আওয়ামী-বিএনপিপন্থি শিক্ষকদের একাংশ ও বামপন্থি শিক্ষকরা। অপরদিকে একই দাবি জানিয়ে এবং চলমান আন্দোলনের দুই নেতাকে মারধরের প্রতিবাদে পথ নাটক করেছে আন্দোলনকারী বিভিন্ন ছাত্র সংগঠনের নেতাকর্মীরা।

এদিন বেলা ১১টা থেকে বেলা ২টা পর্যন্ত তিন ঘণ্টা কর্মবিরতি পালনকরেন ওই তিন অংশের প্রায় অর্ধশত শিক্ষক। এর মধ্যে বেলা সাড়ে ১১টার দিকে নতুন কলা ভবন থেকে পদযাত্রা বের করে বিশ্ববিদ্যালয়ের পুরাতন রেজিস্ট্রার ভবনের সামনে তারা প্রতিবাদ সমাবেশ করেন।

প্রতিবাদ সমাবেশে অধ্যাপক আনু মুহাম্মদ বলেন, মহাপরিকল্পনার দুর্নীতির সঙ্গে এখন যোগ হয়েছে সন্ত্রাস। সন্ত্রাস এবং আধিপত্য যদি অব্যাহত থাকে তাহলে উদ্ভূত সংকটের সমাধান হবে না। পাবলিক বিশ্ববিদ্যালয় জনগণের টাকায় চলে সেক্ষেত্রে এখানে কী হচ্ছে সেটা জানার অধিকার দেশের সাধারণ জনগণের আছে।

এদিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের বিরুদ্ধে ‘মিথ্যা প্রোপাগান্ডা ছড়ানো ও শাখার সাংগঠনিক সম্পাদক অভিষেক ম-লের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক ঘটনার’ প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে শাখা ছাত্রলীগ।

"