গণতন্ত্রের জন্য শক্তিশালী বিরোধী দল দরকার : তথ্যমন্ত্রী

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

শুধু জাতীয় পার্টি নয়, বিএনপিসহ সব বিরোধী দল শক্তিশালী থাকুক। কারণ গণতন্ত্রকে শক্তিশালী করতে শক্তিশালী বিরোধী দল প্রয়োজন বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ।

গতকাল রোববার ঢাকায় শহীদ মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে ‘ঢাকা রিপোর্টার্স ইউনিটি- ডিআরইউ’ আয়োজিত ‘মিডিয়া ফুটবল টুর্নামেন্ট ২০১৯’ এর সমাপনী অনুষ্ঠান শেষে জাতীয় পার্টির অবস্থা নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মন্ত্রী এ কথা বলেন।

ড. হাছান বলেন, আমরা চাই সব বিরোধী দল শক্তিশালী হোক। বিরোধী দল যদি ক্ষয়প্রাপ্ত হয়, গণতন্ত্র কিন্তু ক্ষতিগ্রস্ত হয়। এজন্য আমরা চাই, শুধু জাতীয় পার্টি নয়, বিএনপিসহ সব বিরোধী দল শক্তিশালী থাকুক। গত কয়েক দিন ধরে আমরা জাতীয় পার্টির মধ্যে প্রচ- অস্থিরতা দেখেছি। কিন্তু আজকে দেখতে পেলাম তাদের মধ্যে ঐক্য হয়েছে। আমি মনে করি এটি গণতন্ত্রের জন্য একটি শুভ সংবাদ।

ফুটবল টুর্নামেন্ট আয়োজনের জন্য ডিআরইউ’কে ধন্যবাদ জানিয়ে মন্ত্রী বলেন, প্রকৃতপক্ষে তরুণ ও যুব সমাজকে মাদকাসক্তি, সামাজিক যোগাযোগমাধ্যমের প্রতি আসক্তি এবং জঙ্গিবাদ থেকে মুক্ত রাখতে হলে খেলাধুলা ও সংস্কৃতির চর্চা করতে হবে।

এ সময় হোসেন শহীদ সোহরাওয়ার্দী ১২৭তম জন্মবার্ষিকী স্মরণে আওয়ামী লীগের প্রচার সম্পাদক বলেন, আজ গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দী ১২৭তম জন্মবার্ষিকী। এই মহান নেতার জন্মদিনে আমার কামনা থাকবে, রাজনীতির নামে অপরাজনীতি বন্ধ হওয়া উচিত। রাজনীতির নামে জঙ্গি-সন্ত্রাস-আশ্রয়ী ও মিথ্যাচারের যে অপরাজনীতি, সেটি চিরদিনের জন্য বাংলাদেশে বন্ধ হবে। রাজনীতি যে ব্রত এটি অনেক রাজনীতিবিদ ভুলে গেছেন। এসব পরিহার করে জনগণের জন্য রাজনীতি করতে হবে।

বিএনপি আহুত মানববন্ধন সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আওয়ামী লীগের এ মুখপাত্র বলেন, মির্জা ফখরুল সাহেবরা মানববন্ধন করবেন, এটা ভালো। মানববন্ধন তারা করতেই পারে। তবে মানববন্ধন যেন অতীতের মতো জ্বালাও-পোড়াও এ রূপান্তরিত না হয়, সেটি তাদের খেয়াল রাখতে হবে। আর সেটিই যদি হয়, দেশের মানুষ যেমন অতীতে তাদের প্রতিহত করেছে, এখনো তাই করবে।

"