ফেসবুকে প্রতারণা শিক্ষার্থী রিমান্ডে

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

কিশোরগঞ্জ প্রতিনিধি

কিশোরগঞ্জের পুলিশ সুপারের নামে ভুয়া ফেসবুক আইডি খুলে প্রতারণার অভিযোগে বরিশাল বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে আটক করেছে পুলিশ। আটক ছাত্র আবদুল হান্নান বরিশাল বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের প্রথম বর্ষের ছাত্র এবং সে বরগুনা জেলার আমতলি থানার দক্ষিণ তক্তা বুনিয়া গ্রামের নাশির প্যাধার ছেলে বলে পুলিশ জানিয়েছে। গতকাল শনিবার দুপুরে জেলার পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সংবাদ

সম্মেলনে এ কথা জানান হয়। এ শিক্ষার্থীকে আদালতে হাজির করে পুলিশের রিমান্ডে নেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে জেলার পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বলেন, আটক অভিযুক্ত আবদুল হান্নান কিশোরগঞ্জের পুলিশ সুপার হিসেবে আমার নাম ব্যবহার করে ভুয়া ফেসবুক আইডি খুলে মানুষের কাছ থেকে অর্থ আদায়সহ বিভিন্নভাবে প্রতারণা চালিয়ে আসছিল। এ বিষয়ে পুলিশের সাইবার ক্রাইম ইউনিট ব্যাপক অনুসন্ধান চালিয়ে তাকে শনাক্ত করে। পরে বরগুনা পুলিশের সহায়তায় গত বৃহস্পতিবার হান্নানকে আটক করা হয় এবং পরে কিশোরগঞ্জে আনা হয়।

এ ঘটনায় ডিবি পুলিশের এসআই শ্যামল মিয়া বাদী হয়ে কিশোরগঞ্জ মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে আবদুল হান্নানকে আসামি করে মামলা দায়ের করেন। অভিযুক্ত আবদুল হান্নানকে কিশোরগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক হাবিবুর রহমানের এজলাশে হাজির করে পুলিশ আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। শুনানি শেষে বিচারক আট দিনের রিমান্ড মঞ্জুর করেন।

"