স্বর্ণ চোরাচালানে জড়িত কেবিন ক্রু রিমান্ডে

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০১৯, ০০:০০

নিজস্ব প্রতিবেদক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১০ কেজি সোনাসহ আটক ইউএস বাংলা এয়ারলাইনসের কেবিন ক্রু রোকেয়া শেখ মৌসুমীকে (২৪) দুদিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেছেন আদালত। গতকাল শুক্রবার তাকে ঢাকার মহানগর হাকিম আদালতে ১০ দিনের রিমান্ড আবেদন করে হাজির করা হয়। শুনানি শেষে মহানগর হাকিম মোহাম্মদ জসিম দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।

বিমানবন্দর থানার তদন্ত কর্মকর্তা এসআই সফিকুল ইসলাম জানান, কেবিন ক্রু রোকেয়া শেখ মৌসুমী পলাতক আসামি সোহেল খাঁর কাছ থেকে বিমানের ভেতরে ৭৮টি সোনার বার গ্রহণ করেন। এ ছাড়া তিনি লাকির জন্য ৭২টি, নেছা ও তার স্ত্রীর জন্য ৬টি সোনার বার এনেছেন বলে স্বীকার করেছেন। জব্দ করা ৮২টি সোনার বারের মধ্যে অপর ৪টি সোনার বার আসাদ বাপ্পী নামের এক ব্যক্তির জন্য এনেছেন বলেও স্বীকার করেছেন আসামি। তিনি সংঘবদ্ধ সোনা চোরাচালান চক্রের সদস্য। শুল্ক ফাঁকি দিয়ে বিদেশ থেকে সোনা পাচার করে দেশের ক্ষতি করছেন তিনি।

এসব সোনার আসল মালিক, গ্রহীতা ও চোরাচালানের সঙ্গে জড়িত পলাতক সহযোগীদের শনাক্ত করাসহ ও চোরাচালান সংশ্লিষ্টদের তথ্যের প্রয়োজন। এসব কারণে তদন্ত কর্মকর্তা ১০ দিনের রিমান্ড আবেদন করেন। আসামিপক্ষের আইজীবী রিমান্ড আবেদনের বিরোধিতা করে জামিনের আবেদন করেন। আদালত শুনানি শেষে দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত বৃহস্পতিবার কেবিন ক্রু মৌসুমীর কাছ থেকে ৯ কেজি ৫১২ গ্রাম ওজন সোনার ৮২টি বার জব্দ করেছে বিমানবন্দর আর্মড পুলিশ (এএপি)। তিনি কেবিন ক্রুর দায়িত্ব পালনের আড়ালে চোরাচালানের উদ্দেশ্যে মাসকাট থেকে ঢাকায় এই সোনার বার নিয়ে আসেন। পরে এ ঘটনায় বিমানবন্দর থানায় মামলা করা হয়।

 

"