যশোর প্রতিনিধি

  ২০ আগস্ট, ২০১৯

যবিপ্রবিতে ফ্রি হেলথ ক্যাম্প

সেবা পাবেন ৫ হাজার রোগী

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় (যবিপ্রবি) দ্বিতীয়বারের একটি ফ্রি হেলথ ক্যাম্পের আয়োজন করেছে। চিকিৎসা পেতে ইচ্ছুকদের যবিপ্রবির মেডিকেল সেন্টারে রেজিস্ট্রেশন চলছে। ফ্রি হেলথ ক্যাম্পের প্রায় পাঁচ হাজার রোগী সেবা পাবেন। ঢাকা, খুলনা ও যশোরের ৬০ জন বিশেষজ্ঞ চিকিৎসক সেবা প্রদান করবেন। রোগীদের প্রয়োজনমাফিক বিনামূল্যে ওষুধও সরবরাহ করা হবে। জনসংযোগ কর্মকর্তা আবদুর রশিদ এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

২৪ আগস্ট সকাল সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের গ্যালারিতে উদ্বোধন করা হবে হেলথ ক্যাম্প। আর সকাল সাড়ে ৯টা থেকে শুরু হয়ে চলবে বিকাল ৩টা পর্যন্ত। এ হেলথ ক্যাম্পে কার্ডিওলোজি, সার্জারি, শিশু কার্ডিয়াক সার্জন, রক্তনালি সার্জন, মেডিসিন, ডায়াবেটিক, গাইনি, চর্ম, নিউট্রিশনিস্ট, অর্থোপেডিকস, চক্ষুরোগ, নাক, কান ও গলা, ডেন্টাল, শিশু, মনোরোগ, বক্ষব্যাধি, পেইন অ্যান্ড ফিজিওথেরাপি, ডিজঅ্যাবিলিটি অ্যান্ড রিহ্যাবিলিটেশন এবং জেনারেল প্র্যাকটিশনার বিষয়ে চিকিৎসাসেবা দেওয়া হবে।

হেলথ ক্যাম্পে পরীক্ষাসমূহ ফ্রি এবং প্রাপ্যতাসাপেক্ষে বিনামূল্যে যবিপ্রবির ফার্মেসি বিভাগ মডেল ফার্মেসির আদলে ওষুধ সরবরাহ করবে। এ ছাড়া রোগীদের জন্য সমাজকল্যাণ মন্ত্রণালয় হতে দানকৃত একটি মোবাইল ভ্যান দুই দিনব্যাপী সেবা ও বিনামূল্যে হুইলচেয়ার, ভিজুয়াল এইড ও হেয়ারিং এইডসহ প্রয়োজনীয় দ্রব্যাদি সরবরাহ করবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close