প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২০ আগস্ট, ২০১৯

চিতাবাঘকে মৃত ভেবে বিপদ

রাস্তার ধারে একটি চিতাবাঘ পড়ে আছে। দৃশ্যটি দেখে অনেকেই বাঘটির ছবি ক্যামেরাবন্দি করছিলেন নিজের মোবাইলে। ‘মৃত’ ভেবে মোবাইল হাতে একদম চিতাবাঘটির কাছে চলে গিয়েছিলেন এক যুবক। এতে ক্ষিপ্ত হয়ে যুবকটির ওপর হামলা চালায় বাঘটি। ঘটনাটি ঘটেছে ভারতের আলিপুরদুয়ারের দলগাঁও চা বাগানে। বাঘের হামলায় আহত ওই যুবক এখন হাসপাতালে চিকিৎসাধীন।

জানা গেছে, গতকাল সোমবার সকাল থেকে আলিপুরদুয়ারের দলগাঁও চা বাগানে পড়ে ছিল একটি আহত চিতাবাঘ। সে সময় এক ব্যক্তি চিতাবাঘটিকে মৃত বলে মনে করে কাছে গিয়ে মোবাইলের ক্যামেরায় ছবি তোলার চেষ্টা করেন। তখন হঠাৎ করে চিতাবাঘটি দাঁড়িয়ে হামলা করে ওই ব্যক্তির ওপর। তবে অসুস্থ হওয়ার কারণে তেড়ে গেলেও পুরোপুরি আঘাত করতে পারেনি বাঘটি। এতে কোনোক্রমে পালিয়ে প্রাণে বাঁচেন ওই ব্যক্তি। এরপরই আহত ব্যক্তিকে দ্রুত উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

খবর পেয়ে বন দফতরের কর্মীরা চিতাবাঘটিকে উদ্ধার করে। জানা গেছে, আলিপুরদুয়ারের ফালাকাটার বীরপাড়ায় জাতীয় সড়কের কাছে শালধুয়া এলাকায় রাস্তা পার হওয়ার সময় বাঘটিকে একটি ট্রাক ধাক্কা দেয়। এরপরই আহত অবস্থায় রাস্তার পাশে পড়েছিল বাঘটি। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close