প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ১৯ আগস্ট, ২০১৯

এক পরিবারের ৬ জনসহ সড়কে গেল ১৩ প্রাণ

কুমিল্লার লালমাই উপজেলায় বাস ও অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে নারী-শিশুসহ সাতজন নিহত হয়েছেন। তাদের পাঁচজনই একই পরিবারের সদস্য। গতকাল রোববার দুপুর সোয়া ১২টার দিকে উপজেলার জামতলী এলাকায় কুমিল্লা-নোয়াখালী মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। এছাড়া একই দিন লক্ষ্মীপুরে অদক্ষ চালকের হাতে নতুন মোটরসাইকেল তুলে দেওয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে এক কলেজছাত্র, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহাগাড়ায় মাহেন্দ্র ও প্রাইভেট কারের সংঘর্ষে যাত্রী, ময়মনসিংহের ফুলপুরে সড়কে দুজন ও সাতক্ষীরায় মোটরসাইকেল দুর্ঘটনায় যুবক মারা গেছেন। এছাড়া বরিশালের গৌরনদীতে সড়কে আহত এক স্কুলছাত্র হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। বিস্তারিত জানিয়েছেন আমাদের প্রতিনিধিরাÑ

কুমিল্লা : লালমাইয়ের বাগমারা এলাকার জামতলী মসজিদের সামনে গতকাল রোববার দুপুরে বাস, অটোরিকশা ও মাইক্রোবাসের সংঘর্ষে একই পরিবারের ছয়জনসহ সাতজন নিহত হয়েছে। নিহতরা হলেন জেলার নাঙ্গলকোট উপজেলার পশ্চিম জোড্ডা ইউনিয়নের ঘোড়াময়দান গ্রামের মৃত হাজী জব্বার আলীর ছেলে ব্যবসায়ী জসিম উদ্দিন, তার মা সকিনা বেগম, স্ত্রী শিরিন আক্তার, ছেলে শিপন, হৃদয়, মেয়ে নিপু আক্তার ও অটোরিকশা চালক জামাল উদ্দিন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, জসিম উদ্দিন কুমিল্লা নগরীর গাংচর এলাকার খাবার হোটেলের ব্যবসায়ী। তিনি নাঙ্গলকোট উপজেলার ঘোড়াময়দান নিজ গ্রামে ঈদ শেষে সপরিবারে অটোরিকশা করে কুমিল্লার শহরে তার কর্মস্থলে ফিরছিলেন। জামতলী এলাকায় পৌঁছালে ঢাকা থেকে আসা লাকসামগামী তিশা পরিবহনের একটি যাত্রীবাহী বাস (ঢাকা মেট্রো-ব-১৪-৭১৩৬) মাইক্রোবাসকে (ঢাকা মেট্রো-চ-৫৬-২৬৪৬) ওভারটেক করার সময় বিপরীত দিক থেকে এসে অটোরিকশাটিকে চাপা দেয়। এতে চালকসহ অটোরিকশার সাতজন ঘটনাস্থলেই মারা যায়; দুমড়ে-মুচড়ে যায় অটোরিকশাটি। পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে নিহতদের লাশ, বাস ও সিএনজিটি উদ্ধার করেছে।

কুমিল্লা রিজিওয়ানের হাইওয়ে পুলিশ সুপার নজরুল ইসলাম বলেন, লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুমেক হাসপাতালে পাঠানো হয়েছে। তিশা বাসের চালককে আটকের চেষ্টা চলছে।

লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরে অদক্ষ চালকের হাতে নতুন মোটরসাইকেল তুলে দেওয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে ইব্রাহীম নামের এক কলেজছাত্র নিহত হয়েছে। গতকাল রোববার সকালে পৌর শহরের জিবি রোডে এ ঘটনা ঘটে। লাশ লক্ষ্মীপুর সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। নিহত ইব্রাহীম স্থানীয় দালাল বাজার ডিগ্রি কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্র ও পৌর শহরের ৬নং ওয়ার্ডের বাসিন্দা সৌদি প্রবাসী আবুল খায়েরের ছেলে।

নিহতের স্বজনরা জানান, প্রবাস ফেরত বাবার কাছে কলেজ পড়–য়া ছেলে ইব্রাহীম মোটরসাইকেলের আবদার করেন। ঠিকমতো গাড়ি চালাতে না পারলেও ছেলের আবদার রক্ষায় গত শনিবার বিকালে তাকে কিনে দেওয়া হয় একটি নতুন মোটরসাইকেল। ভোরে গাড়িটি নিয়ে বাড়ি থেকে বের হয়ে যান ইব্রাহীম। পরে বেপরোয়া গতিতে মোটরসাইকেল চালাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ড্রেনের সঙ্গে ধাক্কা লেগে মাথায় আঘাত পেয়ে ঘটনাস্থলেই মারা যায় সে।

সদর থানার ওসি মো. আজিজুর রহমান মিয়া জানান, কলেজছাত্র অদক্ষ চালক ছিল। তা ছাড়া হেলমেটবিহীন অবস্থায় বেপরোয়া গতিতে গাড়ি চালাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে সে মারা গেছে। পুলিশ লাশ উদ্ধার করে হাসপাতাল মর্গে পাঠানোর পর পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় নিহতের পরিবারের অসচেতনতাকে দায়ী করলেন ওসি।

লোহাগাড়া (চট্টগ্রাম) : চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের লোহাগাড়ায় মাহেন্দ্রা ও প্রাইভেট কারের মুখোমুখি সংঘর্ষে এক যাত্রী নিহত ও চালকসহ অপর ১০ যাত্রী আহত হয়েছেন। গতকাল রোববার দুপুর সাড়ে ১২টায় উপজেলার চুনতি বনপুকুর এলাকায় এ ঘটনাটি ঘটে।

নিহত মাহেন্দ্রা যাত্রী আজিজনগরের সন্দ্বীপপাড়ার মৃত আবদুল হামিদের ছেলে আবদুল মান্নান। আহতরা হলেন আজিনগরের মানিক মিয়ার ছেলে কাউছার, জলিল মিয়ার ছেলে মানিক মিয়া, আবদুল মালেকের মেয়ে রুমানা আক্তার, মাসুমা আক্তার, আবুল হোসেনের ছেলে মো. মামুন, আজিজনগরের নুরুল কবির, মো. রাশেদ, আবদুল মালেক ও প্রাইভেট কার চালক রাঙ্গামাটির শাহাব উদ্দিন।

প্রত্যক্ষদর্শী ও দোহাজারী হাইওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, ঘটনাস্থলে কক্সবাজারমুখী প্রাইভেট কার ও বিপরীতমুখী যাত্রীবাহী মাহেন্দ্রা গাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে এক যাত্রী নিহত হয়। দুর্ঘটনার পর স্থানীয়রা আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রেরণ করা হয়।

ফুলপুর (ময়মনসিংহ) : ফুলপুরে দুটি সড়ক দুর্ঘটনায় গতকাল রোববার দুজন নিহত ও চারজন আহত হয়েছেন। জানা যায়, ফুলপুর উপজেলার হোসেনপুর নামকস্থানে ময়মনসিংহগামী অটোরিকশাকে শেরপুরগামী বাসে ধাক্কা দেয়। এতে অটোরিকশা যাত্রী শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার পলাশিয়া গ্রামের সায়েম (১৫) নামে এক কিশোর ঘটনাস্থলে মারা যান। এছাড়া নিহতের বাবা দুদু মিয়, মা মনিরা বেগম, বোন মাফিয়া বেগম ও গায়রাকান্দা গ্রামের সুনিল সাহা গুরুতর আহত হন। তাদের ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

অপরদিকে ফুলপুরগামী একটি মাইক্রোবাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে সকাল ৮টার দিকে রেজিয়া খাতুন (৫৫) নামে এক পথচারীকে চাপা দেয়। তাকে চিকিৎসার জন্য ময়মনসিংহ হাসপাতালে ভর্তি করলে বেলা ১১টার দিকে মৃত্যু ঘটে। নিহত রেজিয়া খাতুন উপজেলার পাতিলগাঁও গ্রামের আবদুল রশিদের স্ত্রী।

বরিশাল : বরিশালের গৌরনদীতে সড়ক দুর্ঘটনায় আহত লিমন মুন্সী (১৬) নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে। বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হলে তার লাশ স্বজনরা বুঝে নিয়েছেন।

এর আগে গত শনিবার সন্ধ্যায় ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদী উপজেলার সুন্দরদী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত লিমন উপজেলার খাঞ্জাপুর পাঙ্গাশিয়া মাধ্যমিক বিদ্যালয়ে দশম শ্রেণির ছাত্র ও ভুরঘাটা গ্রামের নুরুল ইসলাম মুন্সীর ছেলে।

সাতক্ষীরা : সাতক্ষীরা সদর উপজেলার দেবনগর এলাকায় মোটরসাইকেল দুর্ঘটনায় সাগর হোসেন (২৫) নামে এক যুবক নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন তার বন্ধু রহমত আলী। গতকাল রোববার বিকাল ৫টার দিকে সাতক্ষীরা বাইপাস সড়কে এ দুর্ঘটনা ঘটে। সাগর সাতক্ষীরার তালা উপজেলার পাটকেলঘাটা থানার নগরঘাটা গ্রামের হাফি সরদারের ছেলে এবং আহত আলী একই গ্রামের আনারুদ্দিনের ছেলে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close