বগুড়া প্রতিনিধি

  ১৮ আগস্ট, ২০১৯

বগুড়ায় বিএনপির উপজেলা ও ওয়ার্ডে সব কমিটি বিলুপ্ত

বগুড়া জেলা বিএনপির উপজেলা, পৌরসভা, ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ের মেয়াদোত্তীর্ণ সব কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। গত শুক্রবার বিকালে বগুড়ায় দলের আহ্বায়ক কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সাবেক সংসদ সদস্য হেলালুজ্জামান তালুকদার লালুর বাসভবনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক গোলাম মোহাম্মদ সিরাজ এমপি।

সভা শেষে শুক্রবার সন্ধ্যায় দলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিএনপিকে তৃণমূল পর্যায়ে গতিশীল করার লক্ষ্যে মেয়াদোত্তীর্ণ কমিটিগুলো বিলুপ্ত করার কথা বলা হয়েছে। ৩২ সদস্যের আহ্বায়ক কমিটির ওই সভায় ২২ জন উপস্থিত ছিলেন এবং কয়েকজন সদস্য পবিত্র হজ পালনে মক্কায় রয়েছেন। জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট সাইফুল ইসলাম জানান, উপজেলা

এবং পৌরসভা পর্যায়ের নতুন করে আহ্বায়ক কমিটি গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ মাসের শেষ নাগাদ কমিটিগুলো গঠন করা হবে। এজন্য ২৫ আগস্টের মধ্যে প্রতিটি উপজেলা এবং পৌরসভার নেতাদের কাছ থেকে প্রস্তাবিত কমিটির সদস্যদের নাম জমা দিতে বলা হয়েছে।

তিনি বলেন, নামগুলো পাওয়ার পর পরই যাচাই-বাছাই শেষে কমিটিগুলো গঠন করা হবে। এরপর উপজেলা এবং পৌরসভা কমিটিগুলো স্ব স্ব ইউনিয়ন এবং ওয়ার্ডের কমিটি গঠন করবে।

এর আগে চলতি বছরের ১৫ মে মেয়াদোত্তীর্ণ বগুড়া জেলা বিএনপির কমিটি বিলুপ্ত করে ৩১ সদস্যের আহ্বায়ক কমিটি গঠন করা হয়। পরে জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মীর শাহে আলমকে ওই কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়। অবশ্য বগুড়ায় বিএনপির ওই পুনর্গঠন প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলেছেন দলের সাবেক সভাপতি ভিপি সাইফুল ইসলামের অনুসারীরা। এক পর্যায়ে তারা আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে লাগাতার আন্দোলন শুরু করেন।

দলীয় সিদ্ধান্তের বিরুদ্ধে বিদ্রোহ করার অপরাধে তখন কেন্দ্র থেকে বগুড়ায় যুবদলের ৬ নেতাকে বহিষ্কার এবং বগুড়া জেলা বিএনপি ও স্বেচ্ছাসেবক দলের আরো ৮ নেতার পদবি স্থগিত করা হয়।

বগুড়া জেলা বিএনপির আহ্বায়ক গোলাম মোহাম্মদ সিরাজ এমপি জানান, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন এবং ওয়ার্ড পর্যায়ের কমিটিগুলো অনেক আগেই মেয়াদোত্তীর্ণ হয়ে গেছে। এজন্য সেগুলো পুনর্গঠনের উদ্যোগ নেওয়া হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close