চট্টগ্রাম ব্যুরো

  ০৮ আগস্ট, ২০১৯

ইমাম, মুয়াজ্জিন ও পুরোহিতের সম্মানী ভাতা বাড়ানো হবে

মেয়র আ জ ম নাছির উদ্দিন বলেছেন, আগামী বছর থেকে ইমাম-মুয়াজ্জিন ও পুরোহিতদের সম্মানী আরো ৫০০ টাকা বাড়ানো হবে। বর্তমানে দৈনিক ২ ঘণ্টা করে বিদ্যুৎ সাশ্রয় বাবদ চসিকের ৯১ লাখ ৫৯ হাজার ৬৭৫ টাকা সাশ্রয় হচ্ছে। জনবল ও বিদ্যুৎ বাবদ চসিকের মোট সাশ্রয় হচ্ছে ২ কোটি ২৩ লাখ ৬৫ হাজার ১৭৫ টাকা।

গতকাল বুধবার সকালে চসিক থিয়েটার ইনস্টিটিউট মিলনায়তনে সড়কবাতির সুইচ অন-অফ কাজে নিয়োজিত ইমাম-মুয়াজ্জিন ও পুরোহিতদের বার্ষিক সম্মানী ভাতা বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ তথ্য দেন। মেয়র বলেন, নগরীতে ৫১ হাজার ৫৭৩টি সোডিয়াম ও এলইডি বাতি আছে। দৈনিকভিত্তিক লোকবল দিয়ে আগে সড়কবাতির সুইচ অন-অফ করার ব্যবস্থা চালু ছিল। একই ব্যক্তি দ্বারা ১০ থেকে ১৫টি সুইচ পরিচালনার কারণে দৈনিক ২ ঘণ্টা বিদ্যুতের অপচয় হতো। এতে ১ হাজার ৪৬৯ জনের জন্য ১ কোটি ৬৮ লাখ ৭৮ হাজার টাকা ব্যয় হওয়ার সম্ভাবনা ছিল।

চসিক প্রকৌশল বিদ্যুৎ উপবিভাগের আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পানি ও বিদ্যুৎ স্ট্যান্ডিং কমিটির সভাপতি গোলাম মোহাম্মদ জোবায়ের। নির্বাহী প্রকৌশলী ঝুলন কুমার দাশের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য দেন কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, জহিরুল আলম জসিম, মেয়রের একান্ত সচিব আবুল হাশেম প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close